corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে রাস্তায় শয়ে শয়ে ময়ূর, বাধিয়ে দিল যানজট! দেখুন ভাইরাল ভিডিও...

লকডাউনে রাস্তায় শয়ে শয়ে ময়ূর, বাধিয়ে দিল যানজট! দেখুন ভাইরাল ভিডিও...
সংগৃহীত ছবি

মানুষের আনাগোনা কম হতেই বনের পশুপাখি নিশ্চিন্তে বিচরণ শুরু করেছে। আর সেই ছবি বারবার সামনে আসছে । দিন কয়েক আগে গোয়ায় দেখা মিলেছে ব্ল্যাক প্যান্থারের, অলিভ রিডলে ভরেছে ওড়িশার একাধিক বিচ, ফ্লেমিঙ্গোতে গোলাপি হয়ে উঠেছে নভি মুম্বই ।

  • Share this:

#করোনা সংক্রমণ রুখতে লকডাউন চলছে গোটা দেশে । ফলে বন্ধ মানুষের দৈনন্দিন জীবনযাত্রার অনেককিছুই । প্রয়োজন ছাড়া বাইরে যাওয়ার ক্ষেত্রেও  নিষেধাজ্ঞা জারি । ফলে পরিবেশের দূষণমাত্রা অনেকটাই কম। আবার মানুষের আনাগোনা না থাকায় নিজেদের অবস্থানে বহু বিলুপ্তির পথে থাকা প্রাণী । এমতাবস্থায়   প্রকৃতি   ফিরেছে নিজের ছন্দে । মানুষের আনাগোনা কম হতেই বনের পশুপাখি নিশ্চিন্তে বিচরণ শুরু করেছে। আর সেই ছবি বারবার সামনে আসছে । দিন কয়েক আগে গোয়ায় দেখা মিলেছে ব্ল্যাক প্যান্থারের, বম্বে আইআইটি সংলগ্ন পাওয়াই বস্তির একটি বাড়িতে ঢুকে পড়ে একটি হরিণ, ব্যারাকপুরের মতো ঘনবসতিপূর্ণ জায়গাতে দেখা মিলেছে ময়ূরের। এদিকে,  অলিভ রিডলে ভরেছে ওড়িশার একাধিক  বিচ, ফ্লেমিঙ্গোতে গোলাপি হয়ে উঠেছে নভি মুম্বই ।

আরও এক বিরল দৃশ্য দেখা গিয়েছে সম্প্রতি । একটি ভিডিও ভাইরাল হয়েছে  সোশ্যাল মিডিয়ায় । দেখানে দেখা গিয়েছে শয়ে শয়ে ময়ূর রাস্তা আটকে দাঁড়িয়ে রয়েছে । পেখম মেলে নেচে বেড়াচ্ছে ফাঁকা রাস্তায় । কর্কশ গলায় অস্থির করে তুলছে । নিজের ভেরিফায়েড ট্যুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করেছেন আইএফএস আধিকারিক পরভিন কাসওয়ান । সেখানে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে দিয়ে একটি পিচের রাস্তা ধরে একটি গাড়ি এগিয়ে চলেছে । সামনে সারি সারি ময়ূর রাস্তার উপরে দাঁড়িয়ে । যে পরিস্থিতিতে যে কোনও সময় কার্যত অবরুদ্ধ হয়ে পড়তে পারে রাস্তা ।  শেয়ার করা ভিডিওটি অবশ্য  গাড়ির ভিতর থেকেই রেকর্ড করা হয়েছে । তবে ময়ূর দেখে প্রথমে গাড়ি থামিয়ে দেন চালক । কিন্তু, গাড়ি দেখে কর্কশ গলায় ডাকতে শুরু করে ময়ূরের দল । পরে গাড়ি এগিয়ে নিয়ে গেলে আশেপাশে ধীরে ধীরে  জঙ্গলের মধ্যে সরে যায় তারা ।

তবে ভিডিওতি কোথায় বা কবে ক্যামেরাবন্দি হয়েছে, তা লেখেননি ফরেস্ট আধিকারিক। জনৈক বিনোদ শর্মা কাছে ভিডিও পেয়েছেন বলে উল্লেখ করেছেন । ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে । মাত্র কয়েক ঘণ্টায়  ১৭ হাজার বার দেখা হয়েছে সেটি । সমানে বেড়েছে লাইক এবং শেয়ার । ভিডিওটি দেখে উচ্ছ্বসিত কমেন্ট করেছেন বহু মানুষ । সেখানেই একজন লেখেন, 'ঘন্টার পর ঘন্টা যদি এমন জ্যাম থাকে, তাতেও আপত্তি নেই । এটা সত্যিই একটা দারুণ ট্রাফিক জ্যাম ।'

Published by: Shubhagata Dey
First published: May 18, 2020, 5:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर