Home /News /national /
Passengers Push Train: যাত্রীরা ঠেলছেন আস্ত ট্রেন! দেশে এমন ঘটনা হয়তো আগে ঘটেনি!

Passengers Push Train: যাত্রীরা ঠেলছেন আস্ত ট্রেন! দেশে এমন ঘটনা হয়তো আগে ঘটেনি!

Meerut: গাড়ি ঠেলে স্টার্ট দিতে তো দেখেছেন। লোকজনকে কখনও ট্রেন ঠেলতে দেখেছেন? দেখুন ভিডিও।

  • Share this:

    #মেরঠ: মেরাঠে (Meerut) এক অদ্ভুত দৃশ্য দেখতে পেল মানুষ। একটি ট্রেনে কয়েক হাজার লোক সাহারানপুর থেকে দিল্লি যাচ্ছিলেন। কিন্তু মাঝ রাস্তাতেই সেই ট্রেনে আগুন ধরে যায়। তার পর ট্রেনে থাকা কয়েকশো মানুষ ট্রেন থেকে নেমে ধাক্কা দিতে শুরু করেন। যাত্রীদের ট্রেনে ধাক্কা দেওয়ার সেই ভিডিও ভাইরাল হয়েছে।

    শনিবার সকালে ট্রেনে আগুন লাগে-

    শনিবার সকালে একটি যাত্রীবাহী ট্রেন দিল্লি থেকে সাহারানপুর যাচ্ছিল। দৌরালা স্টেশনে পৌঁছতেই ট্রেনের একটি কোচে আগুন ধরে যায়। সেই আগুনের জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। এর পরই স্টেশনে ট্রেন থামিয়ে দেওয়া হয়। সঙ্গে সঙ্গে ট্রেনে থাকা লোকজন তা থেকে নেমে পড়েন। রেলওয়ে দমকল বিভাগকে খবর পাঠায়।

    আরও পড়ুন- ইউক্রেন ফেরত মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর! ন্যাশনাল মেডিক্যাল কমিশন যা জানাল

    যাত্রীরা ট্রেন ঠেলেন-

    একটি বগিতে আগুন লেগে গিয়েছিল। সেই আগুন যাতে ট্রেনের বাকি অংশে ছড়িয়ে না পড়ে সেই জন্য যাবতীয় ব্যবস্থা নিতে শুরু করেন ভারতীয় রেলের কর্মীরা। দুটি বগির সংযোগকারী কাপলিং লক হয়ে গিয়েছিল। সেটিও ভেঙে ফেলা হয়। ততক্ষণে আগুন তৃতীয় বগিতে ছড়িয়ে পড়ে।

    এর পর ট্রেনের অন্যান্য অংশকে আগুন থেকে বাঁচাতে যাত্রীদের কাছে সাহায্য চান রেল কর্মীরা। একত্রিত হয়ে যাত্রীরা জ্বলন্ত কোচগুলোকে ধাক্কা দিয়ে বাকি কোচগুলো থেকে আলাদা করে দেন।

    আরও পড়ুন- হোলিতে ৪ দিনের ছুটি? ঘুরে আসুন ডুয়ার্স-নেপাল, গুজরাত-কেরল, ব্যবস্থাপনায় IRCTC

    আইপিএস দীপাংশু কাবরা ভিডিওটি শেয়ার করেছেন-

    ছত্তিশগড়ের পরিবহন কমিশনার এবং সিনিয়র আইপিএস দীপাংশু কাবরা যাত্রীদের ট্রেনটিকে ঠেলে দেওয়ার ভিডিও শেয়ার করেছেন। তিনি টুইট করে লিখেছেন, 'আমরা ঐক্যবদ্ধভাবে পাহাড় সরাতে পারি, এটি তো স্রেফ একটি ট্রেন। মেরঠে ট্রেনে আগুন লাগার পর যাত্রীরা একসঙ্গে ধাক্কা দিয়ে ট্রেনটিকে জ্বলন্ত বগি থেকে আলাদা করে দেয়। তাদের এই ঐক্যবদ্ধ প্রচেষ্টার প্রশংসা করার ভাষা নেই'

    ফায়ার ব্রিগেড আগুন নেভায় পরে ফায়ার ব্রিগেড জলকামান ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে কোনো হতাহতের খবর নেই। ট্রেনে ধাক্কা দেওয়ার এই ঘটনা দিনভর সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতে থাকে। লোকেরা এই দৃশ্যে আকর্ষণীয় মন্তব্য করার পাশাপাশি রাইডারদের সংহতির প্রশংসা করতে থাকে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Indian Railways, Meerut

    পরবর্তী খবর