পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবেন না নরেন্দ্র মোদি, স্পষ্ট জানাল ইসলামাবাদ

পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবেন না নরেন্দ্র মোদি, স্পষ্ট জানাল ইসলামাবাদ

ফেব্রুয়ারি মাসে বালাকোটের জঙ্গিঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার হামলার পর আকাশপথে বিমান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিয়েছিল পাকিস্তান

  • Share this:

#নয়াদিল্লি: নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য আকাশপথ ব্যবহার করার অনুমতি দিল না পাকিস্তান , আজ এই কথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন পাক-বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি ।

২১-২৭ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাবেন নরেন্দ্র মোদি ও সেই কারণে মোদির বিমানের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুমতি চেয়েছিল নয়াদিল্লি । সেই আবেদন আজ খারিজ করে দিয়েছে ইসলামাবাদ । 'ভারতীয় দূতাবাসকে জানিয়ে দেওয়া হয়েছে নরেন্দ্র মোদির বিমান পাকিস্তানের আকাশপথ দিয়ে যেতে পারবে না', জানিয়েছেন কুরেশি ।

এর আগেও রাম নাথ কোবিন্দের বিমানকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেয়নি ইসলামাবাদ । জম্মু-কাশ্মীরের উত্তপ্ত পরিস্থিতির পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান ।

ফেব্রুয়ারি মাসে বালাকোটের জঙ্গিঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার হামলার পর আকাশপথে বিমান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিয়েছিল পাকিস্তান । কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর আবার নতুন করে উত্তপ্ত ভারত-পাক সম্পর্ক । আংশিক বিমান চলাচল চালু রেখেছে পাকিস্তান ।

First published: 08:53:52 PM Sep 18, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर