কাশ্মীর নিয়ে শোরগোল করবে পাকিস্তান, ভারতের সতর্ক হওয়া প্রয়োজন : প্রাক্তন ভারতীয় সেনাপ্রধান

আন্তর্জাতিক স্তরেও ভারতের যথাযথ প্রস্তুতি নেওয়া প্রয়োজন, কারণ কাশ্মীর নিয়ে পাকিস্তান যথেষ্ট শোরগোল করবে কিন্তু কূটনৈতিক ও অন্যান্য স্তরে ভারতের প্রস্তুত থাকা উচিৎ

News18 Bangla
Updated:Aug 06, 2019 04:54 PM IST
কাশ্মীর নিয়ে শোরগোল করবে পাকিস্তান, ভারতের সতর্ক হওয়া প্রয়োজন : প্রাক্তন ভারতীয় সেনাপ্রধান
News18 Bangla
Updated:Aug 06, 2019 04:54 PM IST

#নয়াদিল্লি: সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে, বিশেষ রাজ্য নয়, কেন্দ্রশাসিত অঞ্চলের মর্যাদা পেতে চলেছে জম্মু-কাশ্মীর। কাশ্মীর ইস্যুতে উত্তাল জাতীয় রাজনীতি । প্রশ্নের মুখে ভারত-পাক বৈদেশিক সম্পর্ক । এর মধ্যেই প্রাক্তন সেনা প্রধান ভিপি প্রধান জানিয়েছেন এই বিষয় নিয়ে পাকিস্তান শোরগোল করবেই কিন্তু নয়াদিল্লির অহেতুক প্রতিক্রিয়া জানানো উচিৎ নয় ।

কেন্দ্রের কাশ্মীর সিদ্ধান্তকে সঠিক ও সাহসী আখ্যা দিয়ে তিনি জানিয়েছেন জাতীয় স্বার্থের জন্য সুদূরপ্রসারী হতে চলেছে এই সিদ্ধান্ত । কার্গিল যুদ্ধের সময় সেনাপ্রধানের দায়িত্বে ছিলেন মালিক, তাঁর মতে সম্প্রতি কাশ্মীর ও দেশের অন্য রাজ্যগুলির মধ্যে দূরত্ব বাড়িয়ে তুলছিল আঞ্চলিক দলগুলি, সেই পরিপ্রেক্ষিতে কেন্দ্রের এই সিদ্ধান্ত ইতিবাচক প্রভাব ফেলবে ।

আন্তর্জাতিক স্তরেও ভারতের যথাযথ প্রস্তুতি নেওয়া প্রয়োজন, কারণ কাশ্মীর নিয়ে পাকিস্তান যথেষ্ট শোরগোল করবে কিন্তু কূটনৈতিক ও অন্যান্য স্তরে ভারতের প্রস্তুত থাকা উচিৎ ।কাশ্মীর নিয়ে চুপ থাকবে না পাকিস্তান, এমনই মত তাঁর ।

First published: 04:54:12 PM Aug 06, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर