#BIG BREAKING: ২৬ অগাস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে চিদম্বরম, রায় বিশেষ আদালতের

চিদম্বরমকে হেফাজতে রেখে প্রশ্ন করা জরুরি এই মর্মে তাঁর ৫ দিনের হেফাজতের আর্জি জানিয়েছিল সিবিআই

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 22, 2019 06:47 PM IST
#BIG BREAKING: ২৬ অগাস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে চিদম্বরম, রায় বিশেষ আদালতের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 22, 2019 06:47 PM IST

#নয়াদিল্লি: INX দুর্নীতি মামলায় চূড়ান্ত রায় ঘোষণা হল ।

২৬ অগাস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে থাকবেন চিদম্বরম । এই সময়ের মধ্যে পরিবারের সদস্যরা ৩০মিনিটের জন্য তাঁর সঙ্গে দেখা করতে পারবেন ।

Loading...

আদালতে সিবিআইয়ের আইনজীবি সলিসিটর জেনারেল তুষার মেহতা চিদম্বরমের বিরুদ্ধে তদন্তে অসহযোগীতার অভিযোগ করেন । চিদম্বরমকে হেফাজতে রেখে প্রশ্ন করা জরুরি এই মর্মে তাঁর ৫ দিনের হেফাজতের আর্জি জানিয়েছিলেন তিনি । আদালতে চিদম্বরমের হয়ে সওয়াল করেন অভিষেক মনু সিংভি ও কপিল সিবল । সিবল জানিয়েছেন অর্থমন্ত্রী হিসেবে আইএনএক্সে লগ্নীকরণে সম্মতি দেননি চিদম্বরম ও এই মামলায় ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ডের কাউকেও গ্রেফতার বা জেরা করা হয়নি ।

শুনানি শেষের আগে পাল্টা চিদম্বরম জানিয়েছিলেন ৫০ লক্ষ টাকা নিয়ে কোনও প্রশ্ন করেনি সিবিআই। বিদেশেও তাঁর কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই বলে জানিয়েছিলেন চিদম্বরম । সিঙ্গাপুরের ব্যাঙ্কে কার্তির ব্যাঙ্ক অবৈধ হওয়ার অভিযোগে তিনি জানিয়েছিলেন রিজার্ভ ব্যাঙ্কের অনুমতি নিয়ে কার্তির অ্যাকাউন্ট খোলা হয়েছিল ।

২০০৮ সালে একটি বেসরকারি নিউজ চ্যানেলে নিয়ম বহির্ভূত ভাবে বিদেশি লগ্নি আসে বলে অভিযোগ। তৎকালিন অর্থমন্ত্রী পি চিদম্বরম প্রভাব খাটিয়ে সেই সুযোগ করে দেন| আইএনএক্স মিডিয়ায় ৩০৫ কোটির বিদেশি লগ্নি করা হয়েছিল , কিন্তু ৪.৬২ কোটি বিদেশি লগ্নির অনুমতি ছিল । চেস ম্যানেজমেন্ট সংস্থার ডিরেক্টর কার্তি ঘুরপথে বিদেশি লগ্নি আনেন বলে অভিযোগ ওঠে ।

First published: 06:44:23 PM Aug 22, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर