Home /News /national /
Abhishek Banerjee: 'গোয়ায় বিজেপি জিতলে দায় নিতে হবে চিদম্বরমকে', জোটে নারাজ কংগ্রেসকে আক্রমণ অভিষেকের

Abhishek Banerjee: 'গোয়ায় বিজেপি জিতলে দায় নিতে হবে চিদম্বরমকে', জোটে নারাজ কংগ্রেসকে আক্রমণ অভিষেকের

Goa Election: কংগ্রেসের গর্ভেই যে বিজেপির বেড়ে ওঠা এই বিষয়ে অভিষেক কংগ্রেসকে নিশানা করে কটাক্ষ করেছেন, “হাত মে ফুল বসতে হ্যায়”।

  • Share this:

গোয়া: ভোটের আবহে এখন যুদ্ধক্ষেত্র গোয়া। এরই মধ্যে জোট গড়তে রাজি না হওয়ায় কংগ্রেসকে আক্রমণ করেছেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)! তৃণমূলের সঙ্গে জোটের প্রস্তাবে সায় না দেওয়ার জন্য পি চিদম্বরমকে দোষারোপও করেছেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তৃণমূলের সহ-সভাপতি পবন ভার্মা (TMC Vice President Pawan Verma) জোটের প্রস্তাব দিতে গত ২৪ ডিসেম্বর পি চিদম্বরমের (P Chidambaram) সঙ্গে দেখাও করেছিলেন কিন্তু কংগ্রেসের তরফে কোনও উত্তরই মেলেনি। বর্ষীয়ান এই নেতাকে এদিন কটাক্ষ করে অভিষেক বলেন, “চিদম্বরম নিজের দলীয় রাজনৈতিক স্বার্থের জন্য জনগণকে বিভ্রান্ত করছেন।”

অভিষেকের দাবি, চিদম্বরম নাকি জানিয়েছেন তৃণমূলের তরফ থেকে কোনও নির্দিষ্ট প্রস্তাবই আসেনি। “অথচ পবন ভার্মা লোধি রোডে তার সঙ্গে দেখা করে তাঁকে অনুরোধ করেছেন। এ একেবারেই সঠিক নয়। কংগ্রেসের প্রতিটি ভোটই বিজেপিতে যাচ্ছে”, তিনি বলেন।

দলের অন্দরের খবর, তৃণমূল কংগ্রেস জোটের ব্যর্থতার তত্ত্ব সামনে এনে দোষ চাপাতে চাইছে কংগ্রেসের উপর। “যদি গোয়ার নির্বাচনের ফলাফল বিজেপির পক্ষে যায়, চিদম্বরমের জনসমক্ষে আসা উচিত এবং যদি তিনি এতটাই আত্মবিশ্বাসী হন তবে এর দায়ও নিজের কাঁধেই নেওয়া উচিত,” বলেন অভিষেক।

আরও পড়ুন-  গোয়ায় মনোহর-পুত্রকে নিয়ে দড়ি টানাটানি

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দু’বার গোয়া সফর করেন এবং তার পরেই বিজেপিকে হারানোর জন্য সমস্ত সমমনোভাবাপন্ন দলকেই আহ্বান জানিয়েছিলেন তিনি। বিজেপিকে হারানো যে তাদের মূল উদ্দেশ্য তাই সবার সামনে আনতে চেয়েছে তৃণমূল এবং কংগ্রেসের জন্যই এই জোটবদ্ধ লড়াই কার্যকর হচ্ছে না বলেই ক্ষোভ।

চিদম্বরম যদিও স্পষ্টভাবেই জানিয়েছেন যে, তৃণমূলের তরফে কোনও প্রস্তাবই আসেনি৷ তবে ট্যুইটার কিন্তু বলছে অন্য কথাই। কংগ্রেস ও তৃণমূলের মধ্যে ট্যুইট যুদ্ধ ইতিমধ্যেই রাজনীতির হাওয়া গরম করছে। তৃণমূলের একটি স্যুটকেস নিয়ে গোয়ায় আসার বিষয়ে ফড়নবীশের এক মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে অভিষেক বলেছিলেন, “২০১৭ সালে কী হয়েছিল, কোন স্যুটকেস নিয়ে তারা এসেছিলেন এবং গোয়াতে সরকার গঠন করেছিলেন।”

আরও পড়ুন- বিজেপির টিকিট পেলেন না প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে, ডাক কেজরিওয়ালের!

কংগ্রেসের গর্ভেই যে বিজেপির বেড়ে ওঠা এই বিষয়ে অভিষেক কংগ্রেসকে নিশানা করে কটাক্ষ করেছেন, “হাত মে ফুল বসতে হ্যায়”।

তৃণমূল এমজিপি বা মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামী মাসেই রাজ্যে তৃণমূলের ভাগ্য পরীক্ষার জন্য গোয়াতে ক্যাম্প করার পরিকল্পনাও করছেন।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Abhishek Banerjee, Congress, Goa, TMC

পরবর্তী খবর