• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • OVER CENTRAL VISTA REDEVELOPMENT PROJECT CENTRAL MINISTER HARDEEP SINGH PURI HITS BACK AT CONGRESS FOR ATTACKING GOVT SB

Central Vista: 'কোনটা জরুরি-আমরা জানি', ₹২০০০০ কোটির 'সেন্ট্রাল ভিস্তা'য় মোদি-মন্ত্রীর সাফাই

কেন্দ্রীয় মন্ত্রীদের দিয়ে 'মুখরক্ষা'?

নরেন্দ্র মোদির (Narendra Modi) স্বপ্নের প্রকল্প 'সেন্ট্রাল ভিস্তা'র কাজ চালিয়ে যাওয়া নিয়ে সমালোচনায় সরব হয়েছিল কংগ্রেস সহ সকল বিরোধীরা। কিন্তু এবার বিরোধীদের পাল্টা আক্রমণে এগিয়ে এল কেন্দ্র।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা অতিমারীর দ্বিতীয় ঢেউ (Covid Second Wave) আছড়ে পড়েছে দেশে। ভয়াবহ অবস্থা রাজধানী দিল্লিতেও। চারিদিকে মৃত্যু মিছিল, অক্সিজেন-ভ্যাকসিনের আকাল। এই পরিস্থিতিতে দেশের করোনা পরিস্থিতি সামলানোর চেয়ে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) স্বপ্নের প্রকল্প 'সেন্ট্রাল ভিস্তা'র কাজ চালিয়ে যাওয়া নিয়ে সমালোচনায় সরব হয়েছিল কংগ্রেস সহ সকল বিরোধীরা। কিন্তু এবার বিরোধীদের পাল্টা আক্রমণে এগিয়ে এল কেন্দ্র। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী (Hardeep Singh Puri) এদিন ট্যুইট করে নিশানা করেছেন কংগ্রেসকে।

    ট্যুইটে তিনি লিখেছেন, 'সেন্ট্রাল ভিস্তা নিয়ে নোংরা রাজনীতিতে নেমেছে কংগ্রেস। সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের জন্য কেন্দ্রীয় সরকাপ বরাদ্দ করেছে ২০ হাজার কোটি টাকা। আর দেশে টিকাকরণের জন্য বরাদ্দ করা হয়েছে তার দ্বিগুণ টাকা। আর এ বছর দেশের স্বাস্থ্যখাতে বাজেট ৩ লক্ষ কোটি টাকার বেশি। আমরা আমাদের প্রায়োরিটি জানি।'

    কেন্দ্রীয় মন্ত্রী পুরীর নিশানায় যে মূলত কংগ্রেস নেতা রাহুল গান্ধী, তা বলার অপেক্ষা রাখে না। কারণ দেশের করোনা পরিস্থিতি ও দিল্লিতে লকডাউনের মাঝেও সেন্ট্রাল ভিস্তার কাজ চালু রাখা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মোদি সরকারকে সবচেয়ে বেশি আক্রমণ শানিয়েছেন রাহুলই। এদিন কেন্দ্রীয় মন্ত্রী ট্যুইটারে আরও লিখেছেন, 'সরকারের নানা মন্ত্রকের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে। সরকার তো চুপচাপ বসে থাকতে পারে না। সেন্ট্রাল ভিস্তা একটি চলমান প্রকল্প। যা নিয়ে কংগ্রেস ছাড়া অন্য কেউ এমন উদগ্রীব নয়।' প্রসঙ্গত, করোনা অতিমারীর মধ্যেও নতুন সংসদ ভবন বা সেন্ট্রাল ভিস্তার নির্মাণ কাজ অবিলম্বে স্থগিত করা হোক, এই দাবিতে একটি জনস্বার্থ মামলার আবেদন করা হয়েছিল সুপ্রিম কোর্টে। তবে এদিন সেই আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিমকোর্ট। মামলাটি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে মামলাকারীকে নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। যদিও দিল্লি হাইকোর্টে সম্প্রতি এ নিয়ে মামলাও হয়েছিল। কিন্তু সেই মামলার শুনানি ১৭ মে পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

    নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প সেন্ট্রাল ভিস্তা-য় রয়েছে প্রধানমন্ত্রীর নতুন বাসভবনও। ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে সেই নির্মাণ শেষ হয়ে যাওয়ার কথা। তাই লকডাউনের মধ্যেও জোরকদমে চলছে সেই প্রকল্পের কাজ। এই সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের সম্ভাব্য লগ্নি প্রায় কুড়ি হাজার কোটি টাকা। বিরোধীরা তা নিয়েই মূলত সরব হয়েছেন। প্রিয়াঙ্কা গান্ধি সম্প্রতি ট্যুইটারে লেখেন, ‘সরকারি অর্থের সমস্ত করোনা আক্রান্তদের সেবায় খরচ না করে সরকার প্রধানমন্ত্রীর স্বপ্নের বাড়ি বানাচ্ছে।' এবার সেই সূত্রেই কোমর বেধে মন্ত্রীদের আত্মরক্ষার্থে ময়দানে নামাল মোদি সরকার।

    Published by:Suman Biswas
    First published: