corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ছড়াল, মৃত্যু ৫০ হাজারের দোরগোরায়

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ছড়াল, মৃত্যু ৫০ হাজারের দোরগোরায়

দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সংক্রমণ ও সুস্থ হওয়ার হার

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুরু হয়ে গিয়েছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ছড়াল। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৫,০০২ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৫ লক্ষ ২৬ হাজার ১৯২ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

৭ অগাস্ট থেকে প্রতিদিনই ৬০ হাজারের উপরে মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন, শুধুমাত্র ১১ অগাস্ট আক্রান্ত হয়েছিল ৫৩,৬০১ জন। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৬৮ হাজার ২২০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯৯৬ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯,০৩৬। মৃতের সংখ্যার নিরিখে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত। মৃত্যুর নিরিখে ব্রিটেনকে টপকে গিয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৮ লক্ষ ৮ হাজার ৯৩৬ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮ লক্ষ ৬৮ হাজারের বেশি। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ কোটি ৮৫ লক্ষ ৬৩ হাজার ৯৫। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সংক্রমণ ও সুস্থ হওয়ার হার।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭২ হাজার ৭৩৪ আর মৃত্যু হয়েছে ১৯,৪২৭ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২,৬০৮ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ২৬ হাজার ২৪৫ আর মৃত্যু হয়েছে ৫,৫১৪ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ২ লক্ষ ৭৩ হাজার ৮৫ জন। মৃত্যু হয়েছে ২,৪৭৫ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৬৫২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,১৭৮ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক ১১ হাজার ১০৮ আর মৃত্যু হয়েছে ৩,৭১৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১ লক্ষ ৪৫ হাজার ২৮৭ জন । মৃত্যু হয়েছে ২,৩৩৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ৩৫৮, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৩১৯। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৭৬,৪৮০ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৭৪৬ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯০,২৫৯ জন আর মৃত্যু হয়েছে ৬৮৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: August 15, 2020, 12:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर