Home /News /national /
রেলে ৬২ হাজারেরও বেশি কর্মী নিয়োগ, আজ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন চাকুরিপ্রার্থীরা

রেলে ৬২ হাজারেরও বেশি কর্মী নিয়োগ, আজ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন চাকুরিপ্রার্থীরা

FIle Photo

FIle Photo

গ্রুপ ডি পদে ৬২ হাজারেরও বেশি কর্মী নিয়োগ করবে রেল। ১০ই ফেব্রুয়ারি সকাল দশটা থেকে অনলাইনে আবেদন করতে পারবেন চাকুরিপ্রার্থীরা।

  • Share this:

    #নয়াদিল্লি: গ্রুপ ডি পদে ৬২ হাজারেরও বেশি কর্মী নিয়োগ করবে রেল। ১০ই ফেব্রুয়ারি সকাল দশটা থেকে অনলাইনে আবেদন করতে পারবেন চাকুরিপ্রার্থীরা। মাধ্যমিক পাস অথবা আইটিআই থেকে সমতুল মানের কোর্স করার শংসাপত্র থাকলেই পদে চাকরির আবেদন করা যাবে। মূলত সুরক্ষা, ট্রেন চলাচলে সময়ানুবর্তিতা এবং গতিবৃদ্ধির মতো ক্ষেত্রগুলিকে শক্তিশালী করতে চাইছে রেল।

    বাজেট পেশের আটদিনের মাথায় ভারতীয় রেলে বড়সড় নিয়োগের প্রক্রিয়া শুরু হল। শুক্রবার গ্রুপ ডি পদের জন্য ৬২৯০৭টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কিম্যান, শানটার, ওয়েলডার, ফিটার, পোর্টার, হেল্পার, গ্যাংম্যান, কেবিনম্যান সহ মোট ষোলোটি বিভাগে কর্মী নিয়োগ হবে।

    - গ্রুপ ডি পদে মোট শূন্যপদ ৬২ হাজার ৯০৭ - ১০ ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০টা থেকে ১২ মার্চ, ২০১৮ বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে - আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩১ বছর। ওবিসি, এসসি এবং এসটিরা সরকারি নিয়মে ৩ বছর ও ৫ বছর ছাড় পাবেন - মাধ্যমিক পাস অথবা আইটিআই থেকে সমতুল কোনও কোর্স করার শংসাপত্র থাকলেই আবেদন করা যাবে - ১২ মার্চ, ২০১৮-র মধ্যে অনলাইনে পরীক্ষার ফি জমা দিতে হবে চার বছর পার হলেও কর্মসংস্থান নিয়ে প্রতিশ্রুতির ধারেকাছেও যেতে পারেনি মোদি সরকার। উলটে নোট বাতিলের জেরে বহু মানুষ তাদের রুটিরুজি হারিয়েছেন। ফলে বিরোধীদের প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে কেন্দ্রীয় সরকারকে। সেই সমালোচনার জবাব দিতেই রেলে বড়সড় কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু করা হয়েছে। অ্যাসিসট্যান্ট লোকো পাইলট এবং টেকনিশিয়ান পদেও প্রায় ছাব্বিশ হাজারের বেশি কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রেল। আবেদনপত্র গ্রহণও শুরু হয়েছে। রেলসূত্রে খবর, আগামী বছর ধরেই রেলে কর্মী নিয়োগের প্রক্রিয়া চলবে। লোকসভা ভোটের আগে কর্মসংস্থান নিয়ে যুব সমাজকে বার্তা দিতেই মোদি সরকারের এই তৎপরতা বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
    First published:

    Tags: Group D Recruitment, Online Application, Railway Recruitment, Railways

    পরবর্তী খবর