corona virus btn
corona virus btn
Loading

সাঁতারের সঙ্গেই যোগ করেন জলে, রবির এই কীর্তিতে অবাক এলাকাবাসী

সাঁতারের সঙ্গেই যোগ করেন জলে, রবির এই কীর্তিতে অবাক এলাকাবাসী
Photo- Video Grab
  • Share this:

#শিলিগুড়ি: কংক্রিটের শহরে সবুজ কমছে রোজ। খেলাধূলার মাঠ তো নেই, কমছে রাস্তায় হাঁটার জায়গাও। কিন্তু সবুজের অভাবে শরীর চর্চা তো আর বন্ধ থাকতে পারে না। তাই শহরের আনাচে কানাচে গজিয়ে উঠছে ব্যাঙের ছাতার মতো জিমখানা। তবে এই সব জিমখানায় ভরসা রাখেননি শিলিগুড়ি শহর লাগোয়া ইস্টার্ন বাইপাসের রবি বর্মন। কী করলেন তিনি... চলুন দেখে নিই....

ইস্টার্ন বাইপাসের ঠাকুরনগরে বাড়ির পাশেই ছোট্ট একটি পুকুর। সেটাকেই নিজের মতো যোগচর্চার জায়গা বানিয়েছেন রবি বর্মন। সকালে প্রায় ৪০-৫০ মিনিট এখানেই কাটান রবি। জলেই চলে পদ্মাসন থেকে ধনুরাসন। এই সব দেখে তো এলাকার মানুষ ভিড় করে দেখছেন রবির কীর্তি। সাঁতারও কাটছেন, সঙ্গে করছেন যোগাসন। রবির এই নতুন উদ্যোমে খুশির থেকেও বেশি অবাক এলাকার মানুষ।

কোচবিহারের বলরামপুর থেকে বছর দুয়ের আগে শিলিগুড়ি আসেন রবি। ছোট থেকেই সাঁতার কাটতে ভালোবাসেন। তারপরেই নতুন কিছু করার ভাবনায় জলে যোগাব্যায়ামের চেষ্টা। ভাইয়ের এই নতুন ধরণের যোগা দেখে খুশি দিদিও।

আরও পড়ুন - মূল ধাপে পৌঁছে গেল চন্দ্রযান ২, এবার শুধু ল্যান্ডিংয়ের অপেক্ষা

প্রথম প্রথম সফল হননি, কিন্তু হাল ছাড়েননি রবি। এখন জলেই সেরে নিচ্ছেন প্রাণায়ম। পদ্মাসনে কাটিয়ে দিচ্ছেন মিনিট দশেক। যতক্ষণ জলে থাকেন, ততক্ষণই আনন্দে যোগ করেন রবি। আগামি দিনে আরও নতুন কিছু করতে চান তিনি।

-রবি চান, তিনি একা নন, সবাই কিছুটা সময় যেন যোগচর্চায় দেন। তাতে শারীরিক ভাবে সুস্থ থাকার পাশাপাশি মানসিক ভাবে আনন্দেও থাকা যায়।

আরও দেখুন

First published: September 2, 2019, 7:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर