Covid alert: ব্যক্তিগত গাড়িতে একা থাকলেও পরতে হবে মাস্ক! বড় ঘোষণা দিল্লি হাইকোর্টের

Covid alert: ব্যক্তিগত গাড়িতে একা থাকলেও পরতে হবে মাস্ক! বড় ঘোষণা দিল্লি হাইকোর্টের

ব্যক্তিগত গাড়িতে একা থাকলেও পরতে হবে মাস্ক! বড় ঘোষণা দিল্লি হাইকোর্টের

করোনা (Corona) সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে বুধবার আরও একটি নিয়ম ঘোষণা করল দিল্লি হাই কোর্ট (Delhi High Court)। নিজের গাড়িতে একা ড্রাইভ করার সময়েও পরে থাকতে হবে মাস্ক।

  • Share this:

    #নয়াদিল্লি: নাইট কার্ফু জারি হয়েছে দিল্লিতে। করোনা (Corona) সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে বুধবার আরও একটি নিয়ম ঘোষণা করল দিল্লি হাই কোর্ট (Delhi High Court)। নিজের গাড়িতে একা ড্রাইভ করার সময়েও পরে থাকতে হবে মাস্ক। দিল্লি হাইকোর্ট জানিয়ে দিল, গাড়িতে একা থাকলেও, পাবলিক প্লেসের মধ্যে দিয়ে যাতায়াত করতে হলে মাস্ক পরতেই হবে, যাতে অন্যদের সংক্রমিত হওয়ার ঝুঁকি কমে।

    দিল্লি হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, কোভিড ১৯ মহামারীর জন্য ব্যক্তিগত গাড়িতেও এক বা একাধিক ব্যক্তি থাকলেও মাস্ক পরা আবশ্যিক। বিচারপতি প্রতিভা এম সিং ঘোষণা করেছেন, এবার থেকে ব্যক্তিগত গাড়ি হলেও তাকে পাবলিক প্লেস বলেই ধরা হবে। কারণ এই মাস্ক আশপাশের মানুষকেও অনেকটাই ঝুঁকিমুক্ত করবে।

    বিচারপতি বলছেন, করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক সুরক্ষা কবচের মতো কাজ করে। যে পরে আছে তাঁকেও রক্ষা করবে এবং আশপাশের মানুষকেও অনেকটাই সুরক্ষা দেবে। কারণ বিচারপতির দাবি, গাড়িতে একা থাকলেও, যে রাস্তা দিয়ে যাচ্ছে, সেটি হল জনসাধারণের এলাকা। তাই গাড়িও পাবলিক প্লেস হিসেবেই বিবেচিত হবে।

    প্রসঙ্গত, করোনা ক্রমশ ভয়াল রূপ নিচ্ছে। ভারতে গত ২৪ ঘণ্টায় ১.১৫ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়েছে। সোমবার করোনা আক্রান্তের সংখ্যা একদিনে এক লক্ষ ছাড়িয়ে যাওয়ার পরই মঙ্গলবারের এই জরুরি বৈঠকগুলি ডাকা হয়েছে। এই মুহূর্তে দেশের মোট করোনা রোগীর সংখ্যা ১,২৬,৮৬,০৪৯ জন। করোনা থেকে সেরে উঠেছেন প্রায় ১,১৭,৩২,২৭৯ জন। অ্যাকটিভ কেস রয়েছে ৭,৮৮,২২৩ জন। দেশে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ১,৬৫,৫৪৭ জন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন নিয়েছেন, ৮,৩১,১০,৯২৬ জন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর