দেশ

corona virus btn
corona virus btn
Loading

বিদেশে প্রচুর অঘোষিত সম্পত্তি, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলেকে ডেকে পাঠাল ইডি

বিদেশে প্রচুর অঘোষিত সম্পত্তি, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলেকে ডেকে পাঠাল ইডি

মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং-এর পুত্র রনিন্দর সিং-এর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে যে তিনি ২০০৫-০৬ এবং ২০০৬-০৭ অর্থবছরে তাঁর আয়ের বিবরণসহ সমস্ত সম্পদ সহ আয়কর বিভাগকে (Income tax of india) মিথ্যে তথ্য দিয়েছেন।

  • Share this:

#চণ্ডীগড়: এবার রণিন্দর সিংকে একটি নোটিশ পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করার আহ্বান জানিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রনিন্দর সিং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী (Cheif Minister of Punjab) ক্যাপ্টেন অমরেন্দ্র সিং-এর (Captain Amrendra Singh) ছেলে। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় রণিন্দরকে জিজ্ঞাসাবাদের জন্য জলন্ধর অফিসে তলব করা হয়েছে। ইডি সূত্রের খবর, রনিন্দার সিং ফেমা আইন (FEMA) লঙ্ঘন করেছেন, এই অভিযোগে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

সূত্রের খবর, রনিন্দর সিং-এর বিরুদ্ধে বিদেশী সম্পদ সম্পর্কে আয়কর বিভাগকে লিখিতভাবে মিথ্যা তথ্য সরবরাহ করার অভিযোগ রয়েছে। সুতরাং, এই মামলায় আয়কর দায়ের করা মামলার ভিত্তিতে এখন ইডি একটি মামলাও করেছে এবং জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠিয়েছে।

ইডি সূত্রের জানা গিয়েছে, তদন্তে রনিনন্দর সিং যা বলবেন তা লিখিতভাবে আকারে গ্রহণ করা হবে বা বিবৃতি দেওয়ার পরে রনিন্দর সিং স্বাক্ষর করবেন। ইডিকে দেওয়া বয়ান আদালতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়।

মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং-এর পুত্র রনিন্দর সিং-এর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে যে তিনি ২০০৫-০৬ এবং ২০০৬-০৭ অর্থবছরে তাঁর আয়ের বিবরণসহ সমস্ত সম্পদ সহ আয়কর বিভাগকে (Income tax of india) মিথ্যে তথ্য দিয়েছেন। তিনি বিদেশে প্রচুর স্থাবর ও অস্থাবর সম্পত্তি সম্পর্কে তথ্য লুকিয়ে রেখেছিলেন। এক্ষেত্রে গত বেশ কয়েক বছর ধরে আয়কর দিয়ে রনিন্দর সিংকে অনেক নোটিশ পাঠানো হয়েছিল। এক্ষেত্রে আয়কর বিভাগ তার অনেকগুলি প্রতিবেদন কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডির সাথে ভাগ করে নিয়েছে।

আয়করের এক সিনিয়ার আধিকারিক জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরশাহি, ব্রিটেনের রনিন্দর সিং-এর সম্পদ সম্পর্কে আয়কর বিভাগ অনেক তথ্য পেয়েছে। যার তথ্য ইডি দিয়ে ভাগ করা হয়েছে। মঙ্গলবার, এই বিষয়টি নিয়ে প্রশ্ন করা হবে।

Published by: Pooja Basu
First published: October 23, 2020, 11:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर