corona virus btn
corona virus btn
Loading

#CourageInKargil: কার্গিল বিজয় দিবসে রাষ্ট্রপতি করোনার বিরুদ্ধে লড়তে সেনা হাসপাতালে দান করলেন ২০ লক্ষ টাকা

#CourageInKargil: কার্গিল বিজয় দিবসে রাষ্ট্রপতি করোনার বিরুদ্ধে লড়তে সেনা হাসপাতালে দান করলেন ২০ লক্ষ টাকা
President Ram Nath Kovind and First Lady Savita Kovind presented a cheque of Rs 20 lakh to the Army Hospital (R&R), Delhi. (Image: Twitter)

সেনার পক্ষ থেকে সরকারি বিবৃতিতে বলা হয়েছে, কার্গিল যুদ্ধে সেনা জওয়ানদের আত্মত্যাগের কথা মাথায় রেখে দিল্লির সেনা হাসপাতালকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ২০ লক্ষ টাকা দান করেছেন।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ কার্গিল দিবসে ভারতীয় সেনার প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এদিন তিনি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য আর্মি হসপিটালের তহবিলে ২০ লক্ষ টাকা দান করেন।

সেনার পক্ষ থেকে সরকারিভাবে জানানো হয়েছে, রাষ্ট্রপতির দান করা এই অর্থ ব্যবহার করে PAPR (powered air purifying respirator) কেনা হবে। অস্ত্রোপচারের সময় এগুলি স্বাস্থ্যকর্মীদের নিঃশ্বাস স্বাভাবিক রাখতে সাহায্য করে এবং কোনওরকম বিষক্রিয়া থেকে বাঁচায়। যাঁরা করোনার মতো অদৃশ্য শক্তির বিরুদ্ধে লড়াই করছেন, তাঁদের লড়াইয়ে এই বিশেষ যন্ত্রটি সাহায্য করবে বলেই জানিয়েছে ভারতীয় সেনা।

সেনার পক্ষ থেকে সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ‘‌কার্গিল যুদ্ধে সেনা জওয়ানদের আত্মত্যাগের কথা মাথায় রেখে দিল্লির সেনা হাসপাতালকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ২০ লক্ষ টাকা দান করেছেন। যাঁরা করোনা অতিমারির বিরুদ্ধে লড়াই করছেন, তাঁদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম কিনতে এই অর্থ খরচ করা হবে। রবিবার ২১ তম কার্গিল বিজয় দিবস। এই দিনই ভারতীয় সেনা কার্গিলের যুদ্ধে জয়লাভ করেছিল।

সূত্রের খবর, রাষ্ট্রপতি ভবনের খরচ বাঁচিয়ে যে টাকা থাকছে, সেই টাকার থেকেই এই দান করা হয়েছে। ক’‌দিন আগেই খবরে আসে, রাষ্ট্রপতি ভবনের খরচ কমাতে নির্দেশ দিয়েছেন রামনাথ কোবিন্দ। তাঁর একটি নতুন লিমুজিন কেনার কথা ছিল, সেটি ব্যবহার করা হত বিশেষ অনুষ্ঠানের জন্য। সেই গাড়ি কেনার বিষয়টিও আপাতত বাতিল করেছেন তিনি।

Published by: Uddalak Bhattacharya
First published: July 26, 2020, 5:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर