ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা, ভারতে করোনা আক্রান্ত ৭৫

ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা, ভারতে করোনা আক্রান্ত ৭৫

লাফিয়ে লাফিয়ে বাড়চে আক্রান্তের সংখ্যা

  • Share this:

#নয়াদিল্লি:  বিশ্বজুড়ে করোনা ত্রাস ! ভারতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুক্রবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫। বৃহস্পতিবার সকালে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬৮৷ একলাফে তা হয়ে যা ৭৩ ৷ করোনা ভাইরাসের জেরে প্রথম মৃত্যুর ঘটনাও ঘটল ভারতে। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু বিবৃতিতে জানান, কর্নাটকে ছিয়াত্তর বছর বয়সি যে-বৃদ্ধের গত মঙ্গলবার মৃত্যু হয়েছিল, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কর্নাটক সরকার জানিয়েছে, ওই বৃদ্ধের লালারস পরীক্ষায় নোভেল করোনাভাইরাস পাওয়া গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও বিবৃতি দিয়ে ওই মৃত্যুর কথা জানিয়েছে।

অ্যান্টার্কটিকা বাদে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়েছে ছ’টি মহাদেশেই। আন্তর্জাতিক জরুরি অবস্থার পর এ'বার করোনার সংক্রমণকে প্যানডেমিক বা ‘অতিমারী’ ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO।

করোনার রুখতে বহু দেশের ভিসায় নিয়ন্ত্রণ চালু করেছে কেন্দ্রীয় সরকার৷ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, করোনা রুখতে আরও বড় পদক্ষেপ করতে চলেছে কেন্দ্র৷ এই পরিস্থিতিতে সকলের পাশে থাকা খুব দরকার৷ সব এয়ারপোর্টে স্ক্রিনিং চলছে৷ তিনি বলেন, 'দেশের সব জায়গা থেকে রক্তের নমুনা পাঠানো হয়েছে ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলে৷ কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে, প্রথমে জ্বর হচ্ছে না৷ কয়েক দিন পর থেকেই অসুস্থতা দেখা দিচ্ছে৷'

First published: March 13, 2020, 12:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर