দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

আজ থেকে মিলছে AIAPGET অ্যাডমিট কার্ড, কিভাবে করবেন ডাউনলোড, এক নজরে দেখে নিন পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য

আজ থেকে মিলছে AIAPGET অ্যাডমিট কার্ড, কিভাবে করবেন ডাউনলোড, এক নজরে দেখে নিন পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য

এ ক্ষেত্রে আবেদনপত্রের নম্বর ও জন্মের তারিখ দিয়ে নিজেদের অ্যাডমিট পেয়ে যাবেন আবেদনকারীরা। ২৮ সেপ্টেম্বর সকাল দশটায় শুরু হচ্ছে এই পরীক্ষা।

  • Share this:

আজ থেকে পাওয়া যাবে অল ইন্ডিয়া আয়ুষ গ্র্যাজুয়েশন এন্ট্রাস টেস্টের (AIAPGET) অ্যাডমিট কার্ড। ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে জানানো হয়েছে, অফিশিয়াল ওয়েবসাইট (https://ntaaiapget.nic.in/) থেকেই ডাউনলোড করা যাবে অ্যাডমিট কার্ড। এ ক্ষেত্রে আবেদনপত্রের নম্বর ও জন্মের তারিখ দিয়ে নিজেদের অ্যাডমিট পেয়ে যাবেন আবেদনকারীরা। ২৮ সেপ্টেম্বর সকাল দশটায় শুরু হচ্ছে এই পরীক্ষা।

দেখে নিন কীভাবে ডাউনলোড করবেন এআইএপিজিইটি-র অ্যাডমিট কার্ড:

১. প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে যান।

২. এর পর কারেন্ট ইভেন্ট সেকশনে গিয়ে 'ডাউনলোড অ্যাডমিট কার্ড' এই লিঙ্কে ক্লিক করুন।

৩. এ বার আপনার অ্যাপ্লিকেশন নম্বর, জন্মের তারিখ ও সিকিওরিটি পিন দিন।

৪. এর পরেই আপনার কম্পিউটার বা ফোনের স্ক্রিনে ভেসে উঠবে এআইএপিজিইটি ২০২০- র অ্যাডমিট কার্ড।

৫. এখান থেকে আপনি আপনার অ্যাডমিট কার্ড ডাউনলোড করে তার প্রিন্ট-আউট নিয়ে নিন।

অ্যাডমিট কার্ড ডাউনলোডের ক্ষেত্রে কী করবেন:

অ্যাডমিট কার্ড ডাউনলোড হয়ে যাওয়ার পর প্রার্থীকে নিজের সমস্ত বিস্তারিত তথ্য ঠিক কি না সেই বিষয়টি সুনিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে অ্যাডমিট কার্ড ডাউনলোডের সময় যদি কোনও সমস্যা দেখা দেয়, তা হলে কর্তৃপক্ষের সঙ্গে তৎক্ষণাৎ যোগাযোগ করতে হবে। ফোন করা যেতে পারে এই নম্বরগুলিতে- ৮২৮৭৪৭১৮৫২, ৯৬৫০১৭৩৬৬৮, ৯৫৯৯৬৭৬৯৫৩ ও ৮৮৮২৩৫৬৮০৩। এ ছাড়াও মেইল করতে পারেন aiapget@nta.ac.in-এ। উল্লেখ্য, পরীক্ষা কেন্দ্রে অ্যাডমিট কার্ড নিয়ে আসা বাধ্যতামূলক।

কী এই এআইএপিজিইটি পরীক্ষা:

আয়ুর্বেদ, ইউনানি, সিদ্ধ ও হোমিওপ্যাথি বিভাগের এমডি, এমএস ও পিজি ডিপ্লোমা কোর্সে দেশের সমস্ত আয়ুষ কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এই পরীক্ষা নেওয়া হবে। এ বছর কম্পিউটার বেসড ট্রেনিং মোডের মাধ্যমে এই পরীক্ষা পরিচালনা করার দায়িত্ব নিয়েছে এনটিএ।

এআইএপিজিইটি ২০২০ নিয়ে বিস্তারিত তথ্য:

এআইএপিজিইটি পরীক্ষায় মোট ১২০টি মাল্টিপল চয়েস প্রশ্ন থাকবে। পরীক্ষায় সময় ২ ঘণ্টা। পরীক্ষা শুরু হবে সকাল দশটায়। শেষ হবে বেলা ১২টায়। আয়ুর্বেদ, ইউনানি, সিদ্ধ ও হোমিওপ্যাথি কোর্সের জন্য ইংরেজি, হিন্দি, উর্দু, তামিল ভাষায় পরীক্ষা নেওয়া হবে। বিস্তারিত তথ্যের জন্য চোখ রাখুন অফিসিয়াল ওয়েবসাইটে।

Published by: Elina Datta
First published: September 22, 2020, 8:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर