corona virus btn
corona virus btn
Loading

৪৫ বছরে রেকর্ড বেকারত্বের রিপোর্ট খতিয়ে দেখা হয়নি, ঘোষণা নীতি আয়োগের

৪৫ বছরে রেকর্ড বেকারত্বের রিপোর্ট খতিয়ে দেখা হয়নি, ঘোষণা নীতি আয়োগের
  • Share this:

#নয়াদিল্লি: ন্যাশনাল স্যাম্পেল সার্ভের কর্মসংস্থান রিপোর্ট নিয়ে দিনভর সরগরম রাজনৈতিক মহল । রিপোর্ট অনুযায়ী, ২০১৭-১৮ আর্থিক বছরে ভারতের বেকারত্ব বেড়েছে ৬.১ শতাংশ। দ্য ন্যাশনাল স্যাম্পল সার্ভে-র সমীক্ষা বলছে, নোটবন্দির পর ভারতে বেকারত্ব বেড়েছে উল্লেখযোগ্য হারে৷ এই বেকারত্বের হার গত ৪৫ বছরে যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছে ।

কর্মসংস্থান রিপোর্ট নিয়ে দিনভর মোদি বনাম বিরোধী তরজা চলেছে । এবার ড্যামেজ কন্ট্রোল দিতে আসরে নীতি আয়োগ । আজই নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার জানিয়েছেন তথ্য সংগ্রহের প্রক্রিয়া এখন অনেক বদলে গিয়েছে ও সেই কারণে আজকের প্রকাশিত তথ্য ও পরিসংখ্যান সম্পূর্ণ ভাবে যাচাই করা হয়নি ।

বাজেটের একদিন আগেই কর্মসংস্থানের এই রিপোর্ট নিয়ে উত্তপ্ত জাতীয় রাজনীতি । তবে নীতি আয়োগের তরফ থেকে জানান হয়েছে এই সংক্রান্ত তথ্য এখনও যাচাই করার প্রক্রিয়া চলছে । সরকারের তরফ থেকে এই রিপোর্ট এখনও প্রকাশ করা হয়নি ।   

তিন মাস অন্তর এই রিপোর্ট প্রকাশ করা হয় ফলে দুটি রিপোর্টের মধ্যে তুলনা যুক্তিহীন । পাশাপাশি রাজীব কুমার আরও জানিয়েছেন আজকের তথ্য কোনওভাবেই যাচাই করা হয়নি ও এখনও এই রিপোর্ট প্রকাশ করা হয়নি, জানিয়েছেন রাজীব কুমার ।

First published: January 31, 2019, 7:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर