Home /News /national /
#PulwamaAttack: মানবিক পদক্ষেপ এই প্রবাসীর, শহিদদের পরিবারের হাতে কোটি টাকার ত্রাণ সাহায্য

#PulwamaAttack: মানবিক পদক্ষেপ এই প্রবাসীর, শহিদদের পরিবারের হাতে কোটি টাকার ত্রাণ সাহায্য

  • Share this:

    #ভার্জিনিয়া: পুলওয়ামা হামলায় শহিদদের সাহায্যার্থে এগিয়ে এসছেন দেশের মানুষ । তবে সুদূর বিদেশে বসে পুলওয়ামা ত্রাণের জন্য জন্য প্রায় ৮ লক্ষের বেশি মার্কিন ডলার সংগ্রহ করে ফেলেছেন বিবেক প্যাটেল নামক তরুণ । গুজরাতের বদোদরার ২৬ বছর বয়সী বিবেক থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় আর সেখানে বসেই 'ফেসবুক ফান্ডরেজারের' সাহায্যে এই টাকা সংগ্রহ করেছেন তিনি ।

    ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার দিনই এই টাকা সংগ্রহ করতে শুরু করেন বিবেক । প্রাথমিকভাবে $৫০,০০০ টাকা সংগ্রহ করাই তাঁর লক্ষ ছিল কিন্তু তার চেয়ে অনেক বেশি টাকাই তুলতে পেরেছেন তিনি । সংগৃহীত অর্থের পরিমাণ $৮৬৫,২৫৯।

    ফেসবুকে তিনি জানিয়েছিলেন সংগৃহীত টাকা তিনি সিআরপিএফের কাছে পাঠাতে চান কিন্তু টাকা সংগ্রহ করার পর অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন যে ওই টাকা কীভাবে সিআরপিএফের কাছে পৌঁছবে বা আদৌ ওই টাকা সেনা তহবিলে যাবে কিনা ।

    তাঁদের প্রশ্নের উত্তরেই বিবেক জানিয়েছিলেন তিনি ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছেন ও সরকারি প্রতিনিধির মাধ্যমেই এই টাকা পাঠাবেন তিনি ।

    Capture

    নিউ ইয়র্কের কনসাল-জেনারেল সন্দীপ চক্রবর্তীর সাহায্যে এরপর সিআরপিএফের সঙ্গে যোগাযোগ করেন তিনি ও কনসাল অফিস থেকেও জানান হয়েছে এই মুহূর্তে ওই টাকা নিরাপদ ভাবে ভারতে পৌঁছে দেওয়া হবে।

    বিবেকের প্রশংসায় ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়াও । বিবেকের এই অবদান যাতে বিফলে না যায় সেই জন্য সরকারের এই টাকা নিরাপদভাবে সেনা তহবিলে পৌঁছে দেওয়া উচিৎ ।

    First published:

    Tags: Facebook Fundraisers, Pulwama Terror Attack, Viveik Patel, পুলওয়ামা

    পরবর্তী খবর