লোকসভা ভোটের প্রথম দফা ও ২ রাজ্যে বিধানসভা নির্বাচন, রেকর্ড ভোট উত্তর-পূর্বে

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 11, 2019 11:39 PM IST
লোকসভা ভোটের প্রথম দফা ও ২ রাজ্যে বিধানসভা নির্বাচন, রেকর্ড ভোট উত্তর-পূর্বে
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 11, 2019 11:39 PM IST

#ইটানগর: আজ শেষ হয়েছে ২০১৯ লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ । অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ সহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের মানুষও আজ গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন । উত্তর-পূর্বের ৮টি লোকসভা আসনে শান্তিপূর্ণ ভাবে সমাপ্ত হয়েছে ভোটগ্রহণ পর্ব ।

লোকসভা নির্বাচনের সঙ্গেই অরুণাচল প্রদেশ ও সিকিমে অনুষ্ঠিত চলছে বিধানসভা নির্বাচন ।পূর্ব ও পশ্চিম অরুণাচল প্রদেশ, মেঘালয়ের শিলং ও তুরা, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড,ত্রিপুরা ও সিকিমের একটি আসনে এবং অসমের ৫টি আসনে চলেছে বিধানসভা ভোটগ্রহণ ।

ইভিএম বিকলের বিচ্ছিন্ন খবরের মধ্যেই অসমের প্রায় ৬৭.৪% মানুষ আজ তাঁদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন । তিনসুকিয়ার এক তেল পাইপলাইনে আইডির খোঁজ মিললেও তা সময়ের আগেই নিস্ক্রিয় করে দেওয়া হয়।

উত্তর-পূর্বে বেশ বড় অংশই আজ ভোট দিয়েছে । শেষ পাওয়া খবর অনুযায়ী নাগালান্ড লোকসভা কেন্দ্রে মোট ভোটের হার ৭৩%,মেঘালয় কেন্দ্রে ৬৭.১৬%, সিকিমে ৭৫%, ত্রিপুরায় ৮১% , মিজোরামে ৬০.৮২%, মণিপুরে ৭৮.২০% ও অরুণাচল প্রদেশে মোট ভোটের হার ৫৮.২৬%। বেশ কয়েকটি ভোটগ্রহণ কেন্দ্রে ভোটগ্রহণ প্রক্রিয়ায় দেরি হওয়ায় আগামিকাল ফের ভোটগ্রহণ ও আশা করা হচ্ছে এই ভোটের হার বাড়তে পারে ।

First published: 11:35:09 PM Apr 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर