হোম /খবর /দেশ /
নয়ডার Sector 50 মেট্রো স্টেশন এখন থেকে 'রেনবো স্টেশন', দায়িত্ব গেল রুপান্তরকামীদের হাতে

নয়ডার Sector 50 মেট্রো স্টেশন এখন থেকে 'রেনবো স্টেশন', দায়িত্ব গেল রুপান্তরকামীদের হাতে

তৃতীয় লিঙ্গ এবং রুপান্তরকামীদের সামাজিক অগ্রগতির কথা ভেবে ‘দ্য নয়ডা মেট্রো রেলওয়ে কর্পোরেশন’ সিদ্ধান্ত নেয় সেক্টর ৫০ স্টেশনটি 'She Man' স্টেশনে পরিবর্তন করা হবে ।

  • Last Updated :
  • Share this:

#নয়ডা: নয়ডা-গ্রেটার নয়ডা রুটের সেক্টর ৫০ মেট্রো স্টেশনের নাম বদলে হল 'রেনবো স্টেশন'। সেই স্টেশন রক্ষণাবেক্ষণের সমস্ত দায়িত্ব তুলে দেওয়া হয়েছে রুপান্তরকামীদের হাতে । বুধবার মেট্রো কর্তৃপক্ষের তরফে এ কথা জানানো হয়েছে ।

দ্য নয়ডা মেট্রো রেলওয়ে কর্পোরেশন (NMRC)-র তত্বাবধানে চলে নয়ডা-গ্রেটার নয়ডা মেট্রো । এই লাইন Aqua Line নামে প্রচলিত । কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থা এবং দিল্লির সাধারণ মানুষের সঙ্গে কথা বলার পরই সেই স্টেশনই পরিচালনার দায়িত্ব রুপান্তরকামীদের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় মেট্রো ।

তৃতীয় লিঙ্গ এবং রুপান্তরকামীদের ক্ষমতায়ন এবং সামাজিক অগ্রগতির জন্য ১৯ জুন দ্য নয়ডা মেট্রো রেলওয়ে কর্পোরেশন সিদ্ধান্ত নেয় সেক্টর ৫০ স্টেশনটি 'She Man' স্টেশনে পরিবর্তন করা হবে । সেখানে তৃতীয় লিঙ্গ এবং রুপান্তরকামীরা নিযুক্ত হবেন  । যা উত্তর ভারতের যতগুলি শহরে মেট্রো চলে , তাতে প্রথম ।

NMRC-র ম্যানেজিং ডিরেক্টর রিতু মহেশ্বরী বলেন , "সিদ্ধান্ত নেওয়ার পর বেশ কয়েকটি এনজিও'র সঙ্গে কথা বলা হয় স্টেশনের নাম ঠিক করার জন্য । সবার মত নিয়েই স্টেশনের নাম 'রেনবো স্টেশন' ঠিক করা হয়েছে ।"

Published by:Shubhagata Dey
First published:

Tags: Dedicated to Transgenders, Noida Metro