Covid-19 Delhi : সংক্রমণ বাড়লেও এখনই লকডাউন নয় রাজধানীতে : কেজরিওয়াল

Covid-19 Delhi : সংক্রমণ বাড়লেও এখনই লকডাউন নয় রাজধানীতে : কেজরিওয়াল

'এখনই লকডাউন নয়' Photo ; File Photo

করোনা সংক্রমণে পিছিয়ে নেই রাজধানী দিল্লিও। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত ২,৭৯০। তার একদিন আগে আক্রান্ত ছিলেন ১,৮১৯ জন।

  • Share this:

    #নয়াদিল্লি : গোটা দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। সবচেয়ে বেশি সংক্রমণ ছড়াচ্ছে মহারাষ্ট্রে। রাজধানী দিল্লিও পিছিয়ে নেই। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত ২,৭৯০। তার একদিন আগে আক্রান্ত ছিল ১,৮১৯। অর্থাৎ সংক্রমণ দিনদিন বাড়ছে। এই পরিস্থিতে ফের লকডাউনের গুঞ্জন শুরু হয়েছিল। কিন্তু দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শুক্রবার জানিয়ে দিলেন, নতুন করে লকডাউন এখনই আর হচ্ছে না দিল্লিতে।

    শুক্রবার শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক শেষে কেজরিওয়াল বলেন, "গোটা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। অনেকেই এখন হোম আইসোলেশনে আছেন। এই মুহূর্তে নতুন করে কড়া লকডাউনের রাস্তায় যাওয়া হচ্ছে না। প্রয়োজনে আধিকারিকদের সঙ্গে আলোচনা সেরে ভবিষ্যতে সিদ্ধান্ত নেওয়া হবে।" বৃহস্পতিবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে জরুরী বৈঠক সারেন কেজরিওয়াল। শুক্রবার আর একদফা বৈঠক শেষে তিনি জানালেন, এই মুহূর্তে দিল্লিতে লকডাউন হচ্ছে না।

    প্রসঙ্গত, গত সপ্তাহেই একই ইঙ্গিত দিয়েছিলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন৷ তিনি বলেন, "দিল্লিতে দ্বিতীয়বার লকডাউন করাটা কোনও সমাধান নয়। মানুষকে কোভিডের সঙ্গেই বাঁচা শিখতে হবে।" গত শনিবার সাংবাদিক বৈঠকে তিনি বলেন, বিশেষজ্ঞদের মতে, এই বছরে ফের ছড়াবে করোনাভাইরাস৷ তাই এর সঙ্গে বাঁচা শিখতে হবে সবাইকে৷ একইসঙ্গে সত্যেন্দ্র জৈন বলেন, "দিল্লিতে এই মুহূর্তে লকডাউনের কোনও সম্ভাবনা নেই ৷ আগে এর পেছনে যুক্তি ছিল ৷ কীভাবে ভাইরাস ছড়ায়, তা কেউ জানতাম না৷ আমাদের বলা হয়েছিল ২১ দিন সব কাজ বন্ধ করে রাখলে করোনার সংক্রমণ ঠেকানো যাবে৷ অথচ এরপর লকডাউন চলতেই থাকল। তা সত্ত্বেও ভাইরাস গেল না৷ তাই আমি মনে করি লকডাউন কোনও সমাধান নয়৷"

    এছাড়াও টিকাকরণের ওপর জোর দিচ্ছে কেজরি-সরকার। পয়লা এপ্রিল থেকেই তৃতীয় দফা টিকাকরণ শুরু হয়েছে রাজধানীতেও। দৈনিক টেস্টিং ও বাড়ানো হয়েছে ৮৫০০০ থেকে ৯০,০০০। দেশের অন্য রাজ্যগুলির থেকে যা প্রায় পাঁচগুণ বেশি। এইভাবেই করোনা মোকাবিলায় রাজ্য সক্রিয় ভূমিকা নিচ্ছে বলেও দাবি কেজিরওয়াল প্রশাসনের।

    Published by:Sanjukta Sarkar
    First published:
    0

    লেটেস্ট খবর