corona virus btn
corona virus btn
Loading

সরকারি কর্মীদের কষ্ট দেবেন না, ডিএ-তে কোপ পড়ায় কেন্দ্রকে বার্তা মনমোহন সিংয়ের

সরকারি কর্মীদের কষ্ট দেবেন না, ডিএ-তে কোপ পড়ায় কেন্দ্রকে বার্তা মনমোহন সিংয়ের
File Image

এই বছর মার্চ মাসে ৪ শতাংশ ডিএ দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্র। এর ফলে ১৭ শতাংশ মহার্ঘ ভাতা থেকে বেড়ে ডিএ–এর বর্ধিত হার হয়েছিল ২১ শতাংশ।

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ বার্তা দিয়েছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি ও সাংসদ রাহুল গান্ধী। এবার বার্তা দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। কংগ্রেস সরকারের প্রধানমন্ত্রী ছাড়াও, তিনি একজন বিশিষ্ট অর্থনীতিবিদ। তাই দেশের এই অর্থনৈতিক সংকটে তাঁর বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সংবাদ সংস্থার ট্যুইট বলা হয়েছে, এদিন কেন্দ্রীয় সরকারের ডিএ বাতিল করার সিদ্ধান্ত নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, ‘‌সরকারী কর্মীদের ওপর এই সময়ে কষ্ট চাপিয়ে দেওয়ার মানে হয় না। কেন্দ্রীয় সরকারের কর্মীও ও সেনা জওয়ানদের ওপর এভাবে সংকট তৈরি করার কোনও দরকার ছিল না।

কিছুটা এই সুরেই শুক্রবার ট্যুইট করেছিলেন রাহুল গান্ধী। তিনি বলেছিলেন, ‘কেন্দ্রীয় সরকার বুলেট ট্রেন প্রকল্প স্থগিত না করে বা লক্ষ লক্ষ কোটি টাকা দিয়ে সংসদের সৌন্দর্যায়নের পরিকল্পনা না করে, সরকারের উচিত কেন্দ্রীয় সরকারের কর্মী, পেনশনভোগী থেকে করোনা ভাইরাস নিয়ে যাঁরা সামনে থেকে লড়াই করছেন তাঁদের জন্য ভাবা। এভাবে সাধারণ মানুষের বেতন থেকে মহার্ঘভাতা কেটে নিয়ে সরকার কী খুব মানবিক একটা কাজ করছেন?‌ এটি সরকারের একটি অসংবেদনশীল ও অমানবিক একটি কাজ!‌’‌‌

এই বছর মার্চ মাসে ৪ শতাংশ ডিএ দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্র। এর ফলে ১৭ শতাংশ মহার্ঘ ভাতা থেকে বেড়ে ডিএ–এর বর্ধিত হার হয়েছিল ২১ শতাংশ। সেই বর্ধিত ভাতার পরিমাণই এবার স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

First published: April 25, 2020, 11:20 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर