• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • NITIKA KAUL IN BEFITTING TRIBUTE TO HUSBAND PULWAMA MARTYR MAJOR DHOUNDIYALS WIFE NIKITA KAUL JOINS INDIAN ARMY SB

Nikita Kaul: পুলওয়ামা-শহিদ স্বামীকে আঁকড়ে স্ত্রী'র কান্না দেখেছিল দেশ, সেই নিকিতা এবার সেনায়!

নিকিতা কৌল এখন সেনায়

Nitika Kaul: শনিবার তাঁর হাতে সেনার উর্দি এবং কাঁধে তারা আটকে দিলেন নর্দার্ন কম্যান্ডের লেফটেন্যান্ট জেনারেল ওয়াই কে জোশী।

  • Share this:

    #নয়াদিল্লি: পুলওয়ামায় জঙ্গি হানার (Pulwama Attack) কথা এখনও ভোলেনি দেশবাসী। কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন দেশের চল্লিশের বেশি বীর জওয়ান। আর তাঁদের মধ্যেই ছিলেন মেজর বিভূতিশঙ্কর ধৌন্ডিয়াল (Major Vibhuti Shankar Dhoundiyal)। আর বিভূতিশঙ্করের মৃত্যুর পর তাঁর কফিনবন্দি মরদেহের উপর স্ত্রীর বুক ফাটা কান্না দেখে চোখ ভিজেছিল গোটা দেশের। কিন্তু সেই কান্নার মধ্যেই যেন মিশে ছিল জেদ। তাই পুলওয়ামায় শহিদ মেজর বিভূতিশঙ্কর ধৌন্ডিয়ালের স্ত্রী নিকিতা কল (Nitika Kaul) এবার থেকে ভারতীয় সেনায় যোগ দিলেন। শনিবার তাঁর হাতে সেনার উর্দি এবং কাঁধে তারা আটকে দিলেন নর্দার্ন কম্যান্ডের লেফটেন্যান্ট জেনারেল ওয়াই কে জোশী।

    শনিবার চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে নিকিতাকে ভারতীয় সেনার অন্তর্ভূক্ত করা হয়। প্রতিরক্ষা মন্ত্রকের উধমপুর সেক্টরের জনসংযোগ আধিকারিক সেই দৃশ্য ট্যুইট করেন। যা রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। গোটা দেশ থেকে বহু মানুষ নিকিতার এই পদক্ষেপের প্রশংসা করেছেন।

    নিকিতার সেনায় যোগদানের পর টুইটারে লেখা হয়, মেজর বিভূতিশঙ্কর ধৌন্ডিয়াল ২০১৯ সালে পুলওয়ামায় জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ হয়েছিলেন। শৌর্যচক্র প্রাপ্ত সেই বীর শহিদ বিভূতিশঙ্কর ধৌন্ডিয়ালের স্ত্রী নিকিতা কল ভারতীয় সেনার যোগ দিলেন। এই গর্বের মুহূর্তে নর্দার্ন কম্যান্ডের লেফটেন্যান্ট জেনারেল ওয়াই কে জোশী নিজের হাতে তাঁর কাঁধে তারা আটকে দিয়েছেন।

    প্রসঙ্গত, পুলওয়ামার ঘটনার পর বিভূতিশঙ্করকে মরণোত্তর শৌর্য চক্র সম্মান প্রদান করা হয়। স্বামীর মৃত্যুর পর কফিনবন্দি দেহ আঁকড়ে নিকিতা অঝোর কান্না এখনও মনে আছে সকলের। স্বামীর মৃতদেহের সামনেই নিকিতার মুখ থেকে বেরিয়ে এসেছিল, 'তোমায় খুব ভালোবাসি। সেই ভালবাসার মর্যাদা দিতেই আমি তোমার মতো সেনায় যোগ দিয়ে ভারত মাতার জন্য জীবন উৎসর্গ করতে চাই।' নিকিতার সেই স্বপ্ন অবশেষে সত্যি হল। আসলে এক সেনা তো শুধু একা নয়, তাঁর পরিবারও যে দেশের জন্য একইভাবে নিবেদিত প্রাণ থাকে, সেটাই যেন প্রমাণ করে দিলেন নিকিতা।

    Published by:Suman Biswas
    First published: