দেশের খেলাধুলার উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করেন নীতা আম্বানি, পেয়েছেন রাষ্ট্রীয় খেল প্রোত্‍‌সাহন পুরস্কার

দেশের খেলাধুলার উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করেন নীতা আম্বানি, পেয়েছেন রাষ্ট্রীয় খেল প্রোত্‍‌সাহন পুরস্কার
  • Share this:

#মুম্বই: দেশের খেলাধুলার প্রসার, প্রচার ও উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করার জন্য ২০১৭ সালে 'রাষ্ট্রীয় খেল প্রোত্‍‌সাহন পুরস্কারে সম্মানিত করা হয়েছিল রিলায়েন্স ফাউন্ডেশন-এর চেয়ারপার্সন নীতা আম্বানিকে। ২০১৭ সালে রাষ্ট্রপতি ভবনে নীতা আম্বানির হাতে এই পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

লন্ডনে ভারতীয় সময় সন্ধে ৭টায় একটি অনুষ্ঠানে বক্তব্য রাখবেন নীতা আম্বানি। বিষয় - ক্রীড়া। ভারতে স্পোর্টস-এর প্রচারের অন্যতম কাণ্ডারী নীতা আম্বানি । NBA-এর সঙ্গে যৌথভাবে Reliance Foundation আয়োজন করেছে Junior NBA programme-এর। এটাই বিশ্বের বৃহত্তম Junior NBA programmme...পৌঁছে গিয়েছে ২০ টা রাজ্যের ৩৪টা শহরের ১.১ কোটি কচিকাঁচাদের কাছে। গত সপ্তাহে Indiana Pacers ও Sacramento Kings-এর মধ্যে একটি ম্যাচের আয়োজন করে Reliance Foundation। এর আগে ভারতে এরকম NBA game-এর আয়োজন হয়নি।

আমাদের দেশ যাতে multi-sports nation হিসেবে চিহ্নিত হয়, নীতা আম্বানি গতবছর প্রতিটি স্কুলে যাতে ক্রীড়াকে আরও বেশি গুরুত্ব দেওয়া হয়, সেই বিষয়ে নানা উদ্যোগ নিয়েছিলেন। গোটা দেশের ৫০০০ শিক্ষাপ্রতিষ্ঠানের 40 লক্ষেরও বেশি পড়ুয়া The Reliance Foundation Youth Sports (RFYS) দ্বারা উৎসাহিত।

First published: 06:58:20 PM Oct 08, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर