corona virus btn
corona virus btn
Loading

নির্ভয়ার ধর্ষকদের হাতে নেই ২৪ ঘণ্টাও, শুরু ফাঁসির প্রস্তুতি, বিচ্ছেদ মামলার শুনানিতে এলেন না অক্ষয়ের স্ত্রী

নির্ভয়ার ধর্ষকদের হাতে নেই ২৪ ঘণ্টাও, শুরু ফাঁসির প্রস্তুতি, বিচ্ছেদ মামলার শুনানিতে এলেন না অক্ষয়ের স্ত্রী
শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় ফাঁসি হওয়ার কথা এই চার অপরাধীর। ছবি: PTI

অক্ষয় ঠাকুরের স্ত্রী পুনিতাদেবী বুধবার অউরঙ্গাবাদের একটি কোর্টে ডিভোর্সের আবেদন জানান। তাঁর যুক্তি, তিনি একজন ধর্ষকের বিধবার জীবন বাঁচতে চান না।

  • Share this:

#নয়াদিল্লিঃ হাতে সময় চব্বিশ ঘণ্টারও কম। নির্ভয়া কাণ্ডের চার অপরাধীর ফাঁসি হওয়ার কথা ২০ মার্চ ভোর । তার আগে বৃহস্পতিবার অ্যাসিস্ট্যান্ট সুপারিন্টেন্ডেন্ট দীপক শর্মা ও জয় সিংকে তিহার জেলে পাঠানো হল। অন্য দিকে নির্ভয়া ধর্ষকদের অন্যতম অক্ষয় ঠাকুরের স্ত্রী বিবাহ বিচ্ছেদের মামলা করলেও শুনানির জন্যে এলেন না। তাঁর শুনানির তারিখ পিছিয়ে ২৪ মার্চ করা হয়েছে।

অক্ষয় ঠাকুরের স্ত্রী পুনিতাদেবী বুধবার অউরঙ্গাবাদের একটি কোর্টে ডিভোর্সের আবেদন জানান। তাঁর যুক্তি, তিনি একজন ধর্ষকের বিধবার জীবন বাঁচতে চান না। তাই স্বামীর ফাঁসির আগেই তিনি এই বিবাহ থেকে বিচ্ছিন্ন হতে চান। আদালতে শুনানির দিন ধার্য হয় বৃহস্পতিবার। কিন্তু এদিন নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও পুনিতাদেবী আদালতে আসেননি। এই কারণে তাঁর শুনানি পিছিয়ে ২৪ মার্চ করে দেন বিচারক।

স্বামী ধর্ষণের মামলায় দোষী হলে হিন্দু বিবাহ আইনের ১৩/২/খ ধারায় বিবাহ বিচ্ছেদের এক্তিয়ার আছে একজন স্ত্রীর। কিন্তু পুনিতাদেবীর গড়হাজিরা অন্য প্রশ্ন তুলছে। পুনিতা দেবী অক্ষয় ঠাকুরের মৃত্যুর আগেই বিবাহ বিচ্ছেদ চান। অথচ শুনানি পিছিয়ে গিয়েছে তাঁর অনুপস্থিতির কারণেই। এদিকে অক্ষয়দের ফাঁসি শুক্রবারই। আইনজীবীদের একাংশ বলছেন, ফাঁসির দিন প্রলম্বিত করতেই ফের আইনের সুযোগ কাজে লাগাতে চাইছেন আসামীর পরিবার।

নির্ভয়ার আসামীরা সমস্ত আইনি রক্ষাকবচই ব্যবহার করে ফেলেছেন। দিল্লির তিসহাজারি আদালত চতুর্থবার তাদের মৃত্যুদণ্ডের পরোয়না জারি করেছে। এই অবস্থায় এই অপরধীরা আন্তর্জাতিক আদালতেও গিয়েছেন। এদিকে বুধবার দিল্লি হাইকোর্টে বিচারপতি ব্রজেশ শেঠি এই কাণ্ডের অন্যতম আসামী মুকেশ সিংহের করা আবেদনে রায়দান স্থগিত রাখায় ফাঁসির দিনক্ষণ নিয়ে সংশয় থাকছে।

Published by: Arka Deb
First published: March 19, 2020, 9:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर