• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • NIA COURT SENTENCED A PAKISTANI LET TERRORIST TO 10 YEARS IMPRISONMENT FOR CONSPIRING TO CARRY OUT TERRORIST ATTACKS IN INDIA RC

ভারতে হামলার ছক, পাক জঙ্গিকে ১০ বছরের জেলের সাজা আদালতের

ভারতে হামলার ছক কষা পাক জঙ্গিকে ১০ বছরের জেল হেফাজত দিল আদালত

শুক্রবারই বাহাদুর আলি নামে পাকিস্তানের বাসিন্দা ও লস্কর-এ-তইবার ওই জঙ্গিকে পাতিয়ালা হাউজ কোর্টে তোলা হয়েছিল। এদিন এনআইএ-র বিশেষ বিচারক সাজা শোনান। ভারতীয় দণ্ডবিধির দেশদ্রোহী আইনে মামলা করা হয়েছে তার বিরুদ্ধে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের একাধিক জায়গায় হামলার ছক কষেছিল পাকিস্তানের লস্ক-এ-তইবার জঙ্গি। বুধবার এনআইএ (NIA)-এর বিশেষ আদালত তাকে ১০ বছরের জেলের সাজা শোনাল। এনআইএ সূত্রে খবর, জম্মু-কাশ্মীর দিয়ে এ দেশে ঢুকেছিল ওই জঙ্গি। রাজধানী-সহ ভারতের একাধিক জায়গায় সন্ত্রাসবাদী হামলা চালানোর পরিকল্পনা করেই ঢুকেছিল ধৃত জঙ্গি।

    শুক্রবারই বাহাদুর আলি নামে পাকিস্তানের বাসিন্দা ও লস্কর-এ-তইবার ওই জঙ্গিকে পাতিয়ালা হাউজ কোর্টে তোলা হয়েছিল। এদিন এনআইএ-র বিশেষ বিচারক সাজা শোনান। ভারতীয় দণ্ডবিধির দেশদ্রোহী আইনে মামলা করা হয়েছে তার বিরুদ্ধে। মামলা হয়েছে অস্ত্র ও বোমা আইনে। জরিমানা-সহ ১০ বছরের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে এদিনের শুনানি শেষে।

    এনআইএ সূত্রে খবর, বাহাদুর আলি ও তার দুই সঙ্গী আবু সাদ ও আবু দারবা লস্করের কাছ থেকে ট্রেনিংপ্রাপ্ত। জম্মু-কাশ্মীর দিয়ে এ দেশে ঢুকেছিল তারা। তাদের ভারতের দিল্লি-সহ একাধিক জায়গায় হামলার ছক ছিল। পিওকে (PoK) ও পাকিস্তান থেকে তাদের নির্দেশ দেওয়া হচ্ছিল। কয়েকদিন আগেই কুপওয়ারা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তল্লাশি চালানোর সময়ই একে ৪৭-সহ একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় তাদের কাছ থেকে। হ্যান্ড গ্রেনেড, UBGL শেল, মিলিটাপি ম্যাপ, ওয়ারলেস সেট, জিপিএস, কম্পাস, ভারতীয় টাকা, জাল ভারতীয় টাকা উদ্ধার করা হয়।

    তদন্তে নেমে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (NIA) জানতে পেরেছে, আলি লস্করের ক্যাম্পে ট্রেনিং নিয়েছিল। বোমা বিস্ফোরণ, অস্ত্রচালানো, মোডাস চালানোর মতো কাজ করত সে। ২০১৭ সালের জানুয়ারিতে এই ঘটনার চার্জশিট দাখিল করেছিল জাতীয় তদন্তকারী সংস্থা। সাদ ও দারদা ওই সময়ই কুপওয়াড়ায় এনকাউন্টারে মারা যায়। বাহাদুর আলির দুই সহযোগী জম্মু-কাশ্মীরের বাসিন্দা জাহুর আহমেদ পীর ও নাজির আহমেদ পীরকেও গ্রেফতার করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: