দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

সীমান্তে অস্ত্র ব্যবসা থেকে জঙ্গিযোগ, সূত্র পেয়েই শ্রীনগরে ঘরে ঘরে তল্লাশি গোয়েন্দা সংস্থার

সীমান্তে অস্ত্র ব্যবসা থেকে জঙ্গিযোগ, সূত্র পেয়েই শ্রীনগরে ঘরে ঘরে তল্লাশি গোয়েন্দা সংস্থার
ফাইল চিত্র।

সূত্রের খবর, এনআইএ গোয়েন্দাদের সঙ্গে এই তল্লাশি অভিযানে গাঁটছড়া বেঁধেছে সিআরপিএফও।

  • Share this:

#শ্রীনগর: শ্রীনগরের নানা জায়গায় তল্লাশি শুরু করল ন্যাশানল ইনভেস্টিগেশান এজেন্সি। বৃহস্পতিবার সকাল থেকেই চলছে তল্লাশি অভিযান।

সূত্রের খবর, এনআইএ গোয়েন্দাদের সঙ্গে এই তল্লাশি অভিযানে গাঁটছড়া বেঁধেছে সিআরপিএফও। ইতিমধ্যেই বৃহস্পতিবার সকালে শ্রীনগরের ওয়াজিরবাগে জাহুর আহমেদ ভাটের বাড়িতে তল্লাশি চালিয়েছে এই যৌথদল। তল্লাশি চালানো হয়েছে দুন অঞ্চলে বশির লোনের বাড়িতে। গোয়েন্দাদের নজরে রয়েছে বাগ-ই-সুন্দর চট্টাবল এলাাকার আরিফ আহমেদ মিসগের, ফজল উল হকের বাড়ি।

মঙ্গলবার থেকেই বারামুল্লা অঞ্চলে দুটি পৃথক অভিযান চালাচ্ছে গোয়েন্দা সংস্থা। তল্লাশি চালানো হয়েছে একাধিক এলাকায়। এর মধ্যে রয়েছে এক বিজেপি মহিলা মোর্চা নেত্রীর বাড়িও। গোয়েন্দাদলের নজরে রয়েছে সীমান্তে অবৈধ পাচার। উদ্ধার করা হয়েছে বেশ কিছু জরুরি নথি। পাশাপাশি খোঁজা হচ্ছে দাবিন্দার সিংয়ের সঙ্গে যুক্তদেরও। জানুয়ারিতেই দুই সঙ্গী দাবিন্দার সিংকে গ্রেফতার করা হয়। হিজবুল মুজাহিদ্দিন সন্ত্রাসী নাভিদ বাবুর সঙ্গে তার যোগাযোগ ছিল।

এনআইএ এবং ইডির যৌথ অভিযানে গত আড়াই বছরে অন্তত তিন ডজন মাথাকে গ্রেফতার করা হয়েছে। সন্ত্রাসে মদত দেওয়া, অবৈধ অস্ত্র কেনাবেচার মতো অভিযোগ রয়েছে তাদের নামে। এদের মধ্যে রয়েছে বিজেপি সদস্য পঞ্চায়েত প্রদান তারিক মীরের নামও। মীরকে গত ২৯ এপ্রিল গ্রেফতার করে পুলিশ। অভিযোগ অবৈধ অস্ত্র ব্যবসায় জড়িত ছিল সে।

অন্য দিকে এদিন সকালে উত্তপ্ত হয়ে ওঠে মধ্য কাশ্মীর।অতর্কিতে কেইসারমুল্লা এলাকায় প্রহরারত সিআরপিএফ বাহিনীর উপর হামলা চালায় একদল দুষ্কৃতী। সূত্রের খবর, তারা এক সিআরপিএফ জওয়ানের বন্দুক কেড়ে নিয়ে তাঁকেই গুলি করে। তারপর তারা ওই এলাকা ছেড়ে পালায়।

ঘটনায় হতচকিত সিআরপিএফ বাহিনী তড়িঘড়ি আহত অবস্থায় ওই জওয়ানকে ৯২ নং বেস হাসপাতালে নিয়ে যায় চিকিৎসার জন্য। একটি সূত্রের খবর হাসপাতালেই ওই জওয়ানের মৃত্যু হয়েছে। যদিও সেনার তরফে এখনও এই বিষয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

Published by: Arka Deb
First published: September 24, 2020, 10:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर