Home /News /national /

Governor of 8 state reshuffled| এক দিনে আট রাজ্যের রাজ্যপাল বদলে গেল! মন্ত্রিসভা সম্প্রসারণেই ওয়ার্ম আপ?

Governor of 8 state reshuffled| এক দিনে আট রাজ্যের রাজ্যপাল বদলে গেল! মন্ত্রিসভা সম্প্রসারণেই ওয়ার্ম আপ?

কর্ণাটকে রাজ্যপালের দায়িত্ব পেলেন থাওয়ারচাঁদ গেহলট।

কর্ণাটকে রাজ্যপালের দায়িত্ব পেলেন থাওয়ারচাঁদ গেহলট।

(Governor of 8 state reshuffled) রাজনৈতিক মহলের বক্তব্য, এই রাজ্যপাল বদল আসলে মন্ত্রিসভার সম্প্রসারণের ইঙ্গিত।

  • Share this:

    #নয়াদিল্লি: এক দিনে আট রাজ্যের রাজ্যপাল বদল করা হলো (Governor of 8 state reshuffled)। রাজস্থানের বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী থাওয়ারচাঁদ গেহলট এবার কর্নাটকের রাজ্যপালের দায়িত্ব পেলেন। হরি বাবু কামভাম্পতি দায়িত্ব পাচ্ছেন মিজোরামের। মঙ্গুভাই ছগনভাই চাঁদ প্যাটেল মধ্যপ্রদেশের রাজ্যপাল হচ্ছেন। হিমাচল প্রদেশের রাজ্যপাল বঙ্গারু দত্তাত্রেয়কে এবার পাঠানো হচ্ছে হরিয়ানায়।। তাঁর পরিবর্তে হিমাচলে আসছেন প্রবীণ আরএসএস নেতা রাজেন্দ্র বিশ্বনাথ আরলেকর। ত্রিপুরার রাজ্যপাল হিসেবে মনোনীত হচ্ছেন সত্যদেব নারায়ণ আর্য, ত্রিপুরার রাজ্যপাল রমেশ ব্যাস যাচ্ছেন ঝাড়খণ্ডে। গোয়ার জন্য বাছা হয়েছে পি এস শ্রীধরনকে।

    রাজনৈতিক মহলের বক্তব্য, এই রাজ্যপাল বদল আসলে মন্ত্রিসভার সম্প্রসারণের ইঙ্গিত। প্রবীনদের মন্ত্রিসভা থেকে সরিয়ে রাজ্যপাল করা হচ্ছে মানে মন্ত্রিসভায় নবীন মুখে দিকে জোর দিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমনটাই মত সংখ্যাগরিষ্ঠের। মন্ত্রিসভায় যাঁরা ডাক পেতে পারেন তাদের মধ্যে সর্বপ্রথম নামই- জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, সাংসদ নারায়ণ রানে ইতিমধ্যেই দিল্লি অভিমুখে রওনা হয়ে গিয়েছেন। শোনা যাচ্ছে কাজের পুরস্কার পেতে চলেছেন তাঁরা। বাংলা থেকে নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর, লকেট চট্টোপাধ্যায়দের নাম বাতাসে ভাসছে। আশায় বুক বেধেছেন সৌমিত্র খাঁও। ত্রিপুরা থেকে মন্ত্রিত্বের দৌঁড়ে রয়েছেন প্রতিমা মন্ডল।

    প্রসঙ্গত মন্ত্রিসভার চূড়ান্ত নামগুলি ঝাড়াই-বাছাইয়ের জন্য আজ বিজেপির তরফে একটি ঘরোয়া বৈঠকের আয়োজন করা হয়েছিল। এই বৈঠকে থাকার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ,অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং দলের জেনারেল সেক্রেটারি বিএল সন্তোষের। শেষ মুহূর্তে এই বৈঠক বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৮ জুলাই পর্যন্ত তাঁর সমস্ত কর্মসূচিই বাতিল করা হয়েছে কোনও বিশেষ কারণে।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Governor

    পরবর্তী খবর