corona virus btn
corona virus btn
Loading

উদ্বোধনের আগেই মধ্যপ্রদেশে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৩ কোটি ১২ লক্ষ টাকার সেতু!

উদ্বোধনের আগেই মধ্যপ্রদেশে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৩ কোটি ১২ লক্ষ টাকার সেতু!

কাকতালীয়ভাবে গতকালই ছিল ওই সেতুটির নির্মাণকার্য শেষ হওয়ার অফিসিয়াল তারিখ । প্রধানমন্ত্রী গ্রাম-সড়ক যোজনার আধীনে তৈরি হয়েছিল সেতুটি ।

  • Share this:

#সিওনি: মধ্যপ্রদেশের সিওনি এলাকায় ঘটল এমন ঘটনা । উদ্বোধনের দিনই ভেঙে পড়ল ৩ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত একটি সেতুর একাংশ । গতকাল, অর্থাৎ রবিবার ঘটেছে এই ঘটনা। কাকতালীয়ভাবে গতকালই ছিল ওই সেতুটির নির্মাণকার্য শেষ হওয়ার অফিসিয়াল তারিখ । প্রধানমন্ত্রী গ্রাম-সড়ক যোজনার (PMGSY) আধীনে তৈরি হয়েছিল সেতুটি ।

সিওনি এলাকা মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৩৫০ কিমি দূরে । এটি কেবলানি বিধানসভার অন্তর্গত। ওই এলাকার বেনগঙ্গা নদীতে বানানো এই ব্রিজ প্রায় এক মাস আগে থেকেই ব্যবহার করা শুরু হয়ে গিয়েছিল। সামনেই ছিল উদ্বোধনের তারিখ । কিন্তু তাঁর আগেই ভেঙে পরে এই ব্রিজ। এর নির্মাণ কাজ শুরু হয়েছিল ১ সেপ্টেম্বর ২০১৮-তে । কিন্তু উদ্বোধনের আগেই ব্রিজ কেন ভেঙে পড়ল তা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

ভারি বৃষ্টির কারণে মধ্যপ্রদেশের অনেক নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। রাজ্যের প্রায় সব বাঁধের গেট খুলে দেওয়া হয়েছে। রাজ্য সরকারের তথ্য অনুযায়ী, রাজ্যের ন’টি জেলার ৩৯৪ টি গ্রাম বন্যা কবলিত। সাত হাজারের বেশি মানুষকে সুরক্ষিত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

মনে করা হচ্ছে, গত কয়েকদিনে অত্যধিক বর্ষণের ফলে নদীতে বিপুল জল বেড়ে গিয়েছিল । তার উপর রবিবার ভীমগড় ড্যাম থেকে জল ছাড়া হয় । সম্ভবত সেই জলের ধাক্কা সামলাতে না পেরেই ভেঙে পড়েছে ১৫০ মিটার উঁচু সেতুটি । PMGSY-র প্রধান ইঞ্জিনিয়র জেপি মেহরা জানিয়েছেন, প্রবল বৃষ্টি আর বাঁধের থেকে জল ছেড়ে দেওয়ার জন্যই এই দূর্ঘটনা ঘটেছে । সেতু তৈরিতে কোনও নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়নি ।

Published by: Simli Raha
First published: August 31, 2020, 2:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर