শপিং মলে প্রবেশ করতে এবার নতুন নিয়ম! করোনা সংক্রমণ সামলাতে বিএমসি-র কড়া সিদ্ধান্ত

শপিং মলে প্রবেশ করতে এবার নতুন নিয়ম! করোনা সংক্রমণ সামলাতে বিএমসি-র কড়া সিদ্ধান্ত

যেভাবে মুম্বইয়ে বেড়েও চলেছে করোনা আক্রান্তের সংখ্যা তা নিয়ন্ত্রণে আনতেই এই সিদ্ধান্ত বিএমসির।

যেভাবে মুম্বইয়ে বেড়েও চলেছে করোনা আক্রান্তের সংখ্যা তা নিয়ন্ত্রণে আনতেই এই সিদ্ধান্ত বিএমসির।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। মুম্বইয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাই শহরের শপিং মলে প্রবেশ করা নিয়ে বেশ কিছু নতুন নিয়ম ঘোষণা করল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)। ২২ মার্চ অর্থাৎ আজ থেকে শপিং মলে প্রবেশ করতে গেলে লাগবে কোভিড ১৯ এর রিপোর্ট।

    যেভাবে মুম্বইয়ে বেড়েও চলেছে করোনা আক্রান্তের সংখ্যা তা নিয়ন্ত্রণে আনতেই এই সিদ্ধান্ত বিএমসির। শপিং মলে প্রবেশ করার আগে যাঁরা নেগেটিভ রিপোর্ট দেখাতে পারবেন না তাঁদের র‍্যাপিড টেস্ট করানো হবে তখনই। সেই রিপোর্ট নেগেটিভ এলে তবে শপিং মলে প্রবেশের অনুমতি মিলবে। আর তার জন্য মুম্বইয়ের প্রতিটি শপিং মলেই লালারস নমুনা সংগ্রহ করার সুবিধা থাকতে হবে।

    মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০,৫৩৫ জন। রাজ্যের স্বাস্থ্য দফতরের খবর অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এটিই আক্রান্তের সংখ্যা। সুস্থ হয়েছেন ১১,৩১৪ জন। গত ২৪ ঘণ্টায় মুম্বইতে ৩৭৭৫জনের আক্রান্ত হওয়ার খবর এসেছে। জানা যাচ্ছে, এটিই গত এক বছরের দৈনিক সংক্রমণের সংখ্যার রেকর্ড ভেঙে দিয়েছে। সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩,৬২,৬৫৪-তে।

    মুম্বইয়ের কিছু বস্তিতে ৩৪টি এলাকায় তৈরি হয়েছে কনটেনমেন্ট জোন। করোনা রোগীকে থাকায় ২৭০টি বিল্ডিং সিল করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর জানিয়েছেন এবার নাইট কার্ফু শুরু হবে। এছাড়াও যেই বাজারগুলিতে ভিড় হয়, সেগুলি অন্য জায়গায় স্থানান্তরিত করা হবে। এই মুহূর্তে যে পাঁচ রাজ্য করোনায় সবচেয়ে বেশি বিধ্বস্ত তার মধ্যে সবার উপরে রয়েছে মহারাষ্ট্রই। আর তাই ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে চিন্তায় গোটা দেশ।

    Published by:Swaralipi Dasgupta
    First published: