Home /News /national /
Narendra Modi: "মা, শুধু একটি শব্দ নয়... " মায়ের ১০০ বছরে জন্মদিনে পা ধুয়ে আশীর্বাদ প্রার্থনা মোদির, লিখলেন ব্লগ

Narendra Modi: "মা, শুধু একটি শব্দ নয়... " মায়ের ১০০ বছরে জন্মদিনে পা ধুয়ে আশীর্বাদ প্রার্থনা মোদির, লিখলেন ব্লগ

গান্ধিনগরে মোদি, মায়ের কাছে। নিজস্ব চিত্র

গান্ধিনগরে মোদি, মায়ের কাছে। নিজস্ব চিত্র

Narendra Modi: গান্ধিনগরের কাছে নরেন্দ্র মোদির ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গে থাকেন হীরাবেন। সেই গান্ধিনগরের বাড়িতেই ১৭ তারিখ সন্ধ্যায় পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  • Share this:

    #গান্ধিনগর: আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিবারের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল, ১৮ জুন ১০০ বছরের জন্মদিন পালন করতে চলেছে প্রধানমন্ত্রীর মা হীরাবেন। সেই উপলক্ষে হয়ত দেখা হবে দুজনের। শনিবার সেই সাক্ষাৎ হল। গান্ধিনগরে মায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জুন মাসের ১৮ তারিখে, ১৯২৩ সালে জন্মগ্রহণ করেন হীরাবেন। সেই প্রবীণ মানুষটির পা ধুয়ে দিয়ে আশীর্বাদ প্রার্থনা করলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, তিনি নিজের ওয়েবসাইটে লিখলেন একটি ব্লগও। সেখানে লিখলেন মা শব্দের অর্থ তাঁর কাছে কী।

    আরও পড়ুন- রাজ্যে অগ্নিপথের আঁচ! কলকাতা আসানসোল থেকে কোন কোন ট্রেন বাতিল হল দেখে নিন তালিকা

    গান্ধিনগরের কাছে নরেন্দ্র মোদির ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গে থাকেন হীরাবেন। সেই গান্ধিনগরের বাড়িতেই ১৭ তারিখ সন্ধ্যায় পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি তার ব্লগে লিখেছেন., মা শব্দটা অভিধানে থাকা একটি শব্দ নয় কেবল। এটি বিপুল পরিমাণ এক আবেগকে ব্যখা করে। ভালবাসা, ধৈর্য্য, বিশ্বাস ও আরও অনেক কিছু। সারা পৃথিবীজুড়ে, দেশ, কাল, ভুগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তাঁর মায়ের প্রতি এক বিশেষ ভালবাসার স্থান থাকে। একজন মা শুধু একটি শিশুকে জন্মই দেয় না, বরং তাঁকে বড় করে তোলে, তাঁকে বাঁচিয়ে তোলে, আত্মবিশ্বাসে ভরিয়ে তোলে। আর সেই সময়ে মায়েরা আত্মত্যাগ করেন নিজের সন্তানের জন্য।

    আরও পড়ুন- যাদের চাকরিতে রাখা হবে না সেই অগ্নিবীরদের দক্ষতার শংসাপত্র দেওয়া হবে: কেন্দ্র

    এমনই নানা অনুভব, নানা কথা দিয়ে মোদি সাজিয়েছেন তাঁর ব্লগ। সেখানে তিনি লিখেছেন, কী ভাবে তিনি তাঁর মাকে পেয়েছেন। লিখেছেন, আমার মা অতি সাধারণ, কিন্তু অতি অসাধারণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আপাতত গুজরাত সফরে রয়েছেন। তিনি প্রভাগড় মন্দিরে যাবেন বলে খবর পাওয়া গিয়েছে। তার পর ভদোদরায় একটি জনসভায় বক্তব্য রাখবেন। এ দিকে প্রধানমন্ত্রীয় মায়ের জন্মদিন উপলক্ষে মোদির নিজের শহর ভাদনগরে সারাদিন ধরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ ছাড়াও আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে মোদির পরিবার সাধারণ গরিব মানুষকে খাওয়ানোর পরিকল্পনাও গ্রহণ করেছেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Narendra Modi

    পরবর্তী খবর