PM Modi: করোনা নিয়ে ফের ১০ রাজ্যের সঙ্গে ভার্চুয়াল বৈঠক মোদির! ডাকা হয়েছে পশ্চিমবঙ্গের ৯ জেলাশাসককে

এই মাসেরই ২০ তারিখ অনলাইনে দেশের রাজ্যের আধিকারিক ও জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন মোদি।

এই মাসেরই ২০ তারিখ অনলাইনে দেশের রাজ্যের আধিকারিক ও জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন মোদি।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে ভয়াবহ পরিস্থিতি করোনার দ্বিতীয় ঢেউতে। অক্সিজেন ও বেডের জন্য গোটা দেশ জুড়ে চলছে হাহাকার। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাই ফের ভার্চুয়াল বৈঠক করতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মাসেরই ২০ তারিখ অনলাইনে দেশের রাজ্যের আধিকারিক ও জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন মোদি। এই বৈঠকে যোগ দিতে বলা হয়েছে পশ্চিমবঙ্গ সহ ১০ রাজ্যকে। বৈঠকে পশ্চিমবঙ্গের ৯ জেলাশাসক উপস্থিত থাকবেন।

এই ১০ রাজ্যের মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, কেরল, হরিয়ানা, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, রাজস্থান, ওড়িশা, ঝাড়খণ্ড, পুদুচেরি। পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা, কলকাতা, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, হাওড়া, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা ও হুগলির জেলাশাসকদের এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

আগামী ২০ মে সকাল ১১টার সময়ে এই বৈঠক করবেন মোদি। বৈঠকে স্বাস্থ্য মন্ত্রক ও পরিবার কল্যাণ মন্ত্রকের থেকে প্রেজেন্টেশন দেখাতে অনুরোধ করা হয়েছে। করোনা বেলাগাম পর্যায় পৌঁছেছে গোটা দেশে। এই অবস্থায় একদিকে যেমন অক্সিজেন ও বেডের হাহাকার শুরু হয়েছে, তেমনই মর্গ ও শ্মশানেও দেহের ভিড় জমছে।

ইতিমধ্যেই উত্তরপ্রদেশের গঙ্গা ও যমুনায়ে একাধিক মানুষের দেহ ভেসে বেড়াতে দেখা গিয়েছে। স্থানীয়দের অনুমান করোনা আক্রান্তদের দেহই ভাসছে নদীতে। করোনা সংক্রমণে এর মধ্যেই সারা বিশ্বে শীর্ষে পৌঁছে গিয়েছে ভারত। সম্প্রতি কেমব্রিজ জজ বিজনেস স্কুল অ্যান্ড ন্যাশনাল ইনস্টিটিউট অব ইকোনমিক অ্যান্ড সোশ্যাল রিসার্চের ট্র্যাকার এই তথ্য়ই তুলে ধরেছে বিশ্ববাসীর সামনে।

চিকিৎসকরা বার বার বলছেন করোনার সঙ্গে লড়াই করতে প্রত্যেকের টিকাকরণ প্রয়োজন। কিন্তু সেই টিকা নিয়েও সমস্যা তৈরি হয়েছে। গত ১ মে থেকে কেন্দ্র ঘোষণা করেছে ১৮ বছরের উপরেও ভ্যাকসিন নেওয়া যাবে। কিন্তু সেই অনুপাতে ভ্যাকসিনের উৎসপাদন হচ্ছে কি না তা নিয়ে প্রশ্ন ওঠে। এই বিষয়গুলি নিয়েই বৈঠেকে আলোচনা হবে বলে আশা করা যায়। এছাড়া আজ ICMR প্রধান জানিয়েছেন করোনা নিয়ন্ত্রণে আনতে ৬- ৮ সপ্তাহ লকডাউন প্রয়োজন। যদিও নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, লকডাউন একদম শেষ অস্ত্র। এখনই লকডাউনের কথা ভাবছে না সরকার।

Published by:Swaralipi Dasgupta
First published: