জম্মু ও কাশ্মীরে ৩৭০ খারিজ, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যীয়ের দাবিকে সফল রূপ দিলেন নরেন্দ্র মোদি

ধর্ণায় যুবক নরেন্দ্র মোদি। পিছনে উপত্যকা থেকে তিনশো সত্তর খারিজের দাবি। সোমবার রাজ্যসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার পর টুইট করে এই ছবি পোস্ট করেছেন বিজেপি নেতা রাম মাধব।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 06, 2019 04:22 PM IST
জম্মু ও কাশ্মীরে ৩৭০ খারিজ,  শ্যামাপ্রসাদ মুখোপাধ্যীয়ের দাবিকে সফল রূপ দিলেন নরেন্দ্র মোদি
Photo: News 18 Bangla
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 06, 2019 04:22 PM IST

#জম্মু ও কাশ্মীর: আরও এক নির্বাচনী প্রতিশ্রুতি পূর্ণ। জম্মু-কাশ্মীর থেকে তিনশো সত্তর ধারা খারিজের সরকারি সিদ্ধান্তকে ঐতিহাসিক বলেই দাবি করল বিজেপি। আদবানি-জেটলিদের গলায় আজ শুধুই মোদি-শাহের সাহসী সিদ্ধান্তের বন্দনা।

ধর্ণায় যুবক নরেন্দ্র মোদি। পিছনে উপত্যকা থেকে তিনশো সত্তর খারিজের দাবি। সোমবার রাজ্যসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার পর টুইট করে এই ছবি পোস্ট করেছেন বিজেপি নেতা রাম মাধব। সঙ্গে মন্তব্য, সাত দশকের দাবি শেষ হল। এপ্রিল-মে মাসে ভোট ময়দানে নেমেও নির্বাচনী ইস্তেহারে দাবি করা হয়েছিল, ক্ষমতায় ফিরলে কাশ্মীর থেকে সংবিধানের তিনশো সত্তর ধারা প্রত্যাহার করা হবে। রাজনৈতিক মহলের মতে, সেই প্রতিশ্রুতি এদিন কার্যকর করে দেখাল বিজেপি। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যীয়ের দাবিকে সফল রূপ দিলেন নরেন্দ্র মোদি। রাজ্যসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার পরেই কেন্দ্রের প্রাক্তনমন্ত্রী অরুণ জেটলির টুইট, ‘এক ঐতিহাসিক ভুল আজ শেষ হল। কী ভাবে পিছনের দরজা দিয়ে সংবিধানের পঁয়তিরিশের এ ধারা প্রয়োগ করা হয়েছিল, তা আজ দেশের মানুষের কাছে স্পষ্ট হল।’ শিষ্যের সাহসী পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন লালকৃষ্ণ আদবানিও। তাঁর বার্তা,‘জাতীয় সংহতি মজবুত করতে সাহসী সিদ্ধান্ত, এটি একটি ঐতিহাসিক সিদ্ধান্ত।’

একটা সিদ্ধান্ত। তাতেই কেন্দ্রীয় রাজনীতিতে ভিত কার্যত আরও শক্ত করল উনচল্লিশ বছরের বিজেপি। রাজনৈতিক মহলের মতে, তাস শূন্য হল শতাব্দী প্রাচীন কংগ্রেসের হাত। কার্ফুতে ডুবে থাকল কাশ্মীর। বাকি দেশ মাতল বিজেপির দাবি অনুযায়ী কালা কানুন উঠে যাওয়ার আনন্দে।

First published: 01:26:48 PM Aug 06, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर