Home /News /national /
Omicron in India: দেশের ওমিক্রন পরিস্থিতি কতটা গুরুতর? বৈঠকে মোদি, চরম দুশ্চিন্তায় কেজরি

Omicron in India: দেশের ওমিক্রন পরিস্থিতি কতটা গুরুতর? বৈঠকে মোদি, চরম দুশ্চিন্তায় কেজরি

চোখ রাঙাচ্ছে ওমিক্রন

চোখ রাঙাচ্ছে ওমিক্রন

Omicron in India: ওমিক্রন নিয়ে জরুরি বৈঠক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। পৃথক বৈঠকে অরবিন্দ কেজরিওয়ালও।

  • Share this:

#নয়াদিল্লি : হু হু করে বাড়ছে ওমিক্রন (Omicron in India)। পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হচ্ছে। রাজধানী দিল্লিতে সংক্রমণ লাফিয়ে বাড়ছে। দেশে এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৭৮১ জন। এর মধ্যে ২৩৮ জনই দিল্লিতে। মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ১৬৭ জন। এই দুই রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে আজ জরুরি বৈঠকে বসছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির উপ-রাজ্যপাল অনিল বৈজল এবং দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন কেজরিওয়াল। ইতিমধ্যে দিল্লিতে নৈশ কার্ফু-সহ জারি করা হয়েছে। জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। বৈঠকের পর আরও কিছু সিদ্ধান্ত ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, গোটা দেশের ওমিক্রন পরিস্থিতি ৪টেয় কেন্দ্রীয় মন্ত্রি পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবারই দিল্লি বিপর্যয় মোকাবিলা দপ্তরের নির্দেশিকায় বলা হয়, দিল্লিতে সিনেমা হল, মাল্টিপ্লেক্স, জিম বন্ধ থাকছে। পরবর্তী নির্দেশিকা না আসা পর্যন্ত বন্ধ থাকবে রাজধানীর স্কুল, কলেজও। মোট আসন ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণ করবে দিল্লি মেট্রো। বেসরকারি দপ্তরে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে। দিল্লিতে সমস্ত রাজনৈতিক ও ধর্মীয় জমায়েতে নিষেধাজ্ঞা জারি হয়েছে। ‘জোড়-বিজোড়’ নীতি মেনে খোলা থাকবে শপিং মল ও দোকান। রাজধানীতে রাত ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জারি থাকবে নৈশ কার্ফু। ইতিমধ্যেই দেশের বিভিন্ন রাজ্যেই বর্ষবরণের আগে কড়াকড়ি শুরু হয়েছে।

আরও পড়ুন: বাম শাসিত কেরলের নতুন রেকর্ড, ক্রিসমাসে মদ বিক্রির অঙ্কে ভিড়মি খাচ্ছেন অনেকে!

সব ধরনের জমায়েতে লাগাম টানতে বিধিনিষেধ জারি করেছে দেশের অধিকাংশ রাজ্য। নৈশ কার্ফু জারি হয়েছে। সংক্রমণ লাফিয়ে বাড়ছে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রক সতর্ক ও সাবধানতা অবলম্বনে জোর দিয়েছে। গত ২০ দিন পর দেশের দৈনিক কোভিড সংক্রমণ ফের ৯ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৯৫ জন। মঙ্গলবার দেশে আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৩৫৮।

আরও পড়ুন: হঠাৎ ৪৪% আক্রান্ত বৃদ্ধি দেশে, চুপিসারে ভয়াবহ হয়ে উঠছে ওমিক্রন?

বুধবার দেশের দৈনিক আক্রান্ত মঙ্গলবারের তুলনায় ৪৪ শতাংশ বেশি হয়েছে। দিল্লি ও মহারাষ্ট্রের পরই ওমিক্রণ আক্রান্তের ক্রম তালিকায় রয়েছে, গুজরাত, কেরল।  গুজরাত (৭৩), কেরল (৬৫), তেলঙ্গানা (৬২), রাজস্থান (৪৬), কর্নাটক (৩৪), তামিলনাড়ুতে (৩৪) ওমিক্রন আক্রান্ত হয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Arvind Kejriwal, Narendra Modi, Omicron