Suvendu Adhikari or Dilip Ghosh: গুরুত্ব কমছে দিলীপের? ফের শুভেন্দুকে দিল্লি তলব মোদি-শাহের! বাড়ছে জল্পনা...

ফের শুভেন্দুকে দিল্লি তলব মোদি-শাহের।

ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী। সূত্রের খবর, বিরোধী দলনেতাকে দিল্লিতে ফের তলব করেছেন স্বয়ং নরেন্দ্র মোদি ও অমিত শাহ।

  • Share this:

#নয়াদিল্লি: পশ্চিমবঙ্গ নিয়ে চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার। সামনে রাখা হচ্ছে রাজনৈতিক হিংসার ইস্যু এবং আদালতের পর্যবেক্ষণ। সেই কারণেই কি শুভেন্দুর দিল্লি সফর? রাজ্যে বিরোধীরা বিশেষত বিজেপি কর্মীরা মার খাচ্ছেন এই অভিযোগ তুলে শুভেন্দু দিল্লিতে দরবার করলেও ডাক পাচ্ছেন না দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজনীতির কারবারিরা বলছেন, ক্রমশ বিজেপিতে গুরুত্ব কমছে দিলীপ ঘোষের। বিশেষত কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। আর তরতরিয়ে লিফটে উঠছেন নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এমন জল্পনার অবশ্য যথেষ্ট কারণ রয়েছে। মাত্র সপ্তাহ দুয়েক আগেই তিন দিনের সফরে দিল্লি এসেছিলেন শুভেন্দু। সাক্ষাতের সময় চেয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে। অমিত শাহ তার সঙ্গে দু-বার কথা বলেছেন। সেবার দিল্লি সফরে এসে শুভেন্দু অধিকারী জোরদার সওয়াল করেছিলেন রাজ্যের আইন শৃঙ্খলা এবং ভোট পরবর্তী হিংসা নিয়ে। এমনকি নাগরিকত্ব আইন চালু করা নিয়েও প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তদ্বির করেছিলেন।

সূত্রের খবর, তাঁকে আশ্বাস দিয়েছিলেন মোদি ও শাহ। যার ভিত্তিতে শুভেন্দু হুংকার ছেড়েছিলেন আগামী দশদিনের মধ্যে রাজ্যে বড়সড় কিছু ঘটতে চলেছে। কিন্তু সেই দশদিন অতিবাহিত হলেও কোনও পদক্ষেপ করতে পারেনি কেন্দ্রীয় সরকার। রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে বিভাগীয় তদন্ত ছাড়া বড় কোনও পদক্ষেপের ইঙ্গিত মেলেনি।

যদিও এরই মধ্যে রাজ্যের আইন শৃঙ্খলা ও ভোট পরবর্তী হিংসা ইস্যুকে সামনে রেখে দিল্লি সফরে এসেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপাল কয়লা ও সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী, কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বিচারপতি অরুণ মিশ্র, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফ ইন্ডিয়া গিরিশচন্দ্র মুর্মু, আইসিসিআর-র প্রেসিডেন্ট বিনয় সহস্রবুদ্ধে এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে পরপর দু-বার দেখা করেন। এমন এক ঘটনার আবহে ফের দিল্লি আসছেন শুভেন্দু। দিল্লী যাত্রা নিয়ে শুভেন্দু নিজে কিছু জানাতে চাননি। তবে সূত্রের খবর, বিরোধী দলনেতাকে দিল্লিতে ফের তলব করেছেন স্বয়ং নরেন্দ্র মোদি ও অমিত শাহ।

Rajib Chakraborty

Published by:Shubhagata Dey
First published: