Home /News /national /
বেঙ্গালুরু জুড়ে হঠাৎ বোঁ বোঁ শব্দ! কারণ খুঁজতে মাথায় হাত শহরবাসীর

বেঙ্গালুরু জুড়ে হঠাৎ বোঁ বোঁ শব্দ! কারণ খুঁজতে মাথায় হাত শহরবাসীর

বেঙ্গালুরুতে হঠাৎ রহস্যময় শব্দ।

বেঙ্গালুরুতে হঠাৎ রহস্যময় শব্দ।

এই শব্দের উৎস ঠিক কী, এই নিয়ে নেটিজেনদের মধ্যে নানা মুনির নানা মত।

  • Last Updated :
  • Share this:

#বেঙ্গালুরু: গোটা শহর জুড়ে বেশ কিছুক্ষণ ধরে হঠাৎ বোঁ বোঁ শব্দ। মাঝে মাঝে কেঁপে উঠল জানলাও। গোটা বেঙ্গালুরুতে এখন শোরগোল গতকাল অর্থাৎ শুক্রবার ঘটে যাওয়া এই ঘটনা নিয়েই। অনেকেই মনে করছিলেন এই সোনিক বুম তৈরি হয়েছে ভারতীয় বায়ুসেনার কোনও মহড়ার কারণে কিন্তু বায়ুসেনা স্পষ্ট জানিয়ে দেয়, তারা এমন কোনও ঘটনার সঙ্গে জড়িত ছিলেন না। ফলে এই ঘটনাকে ঘিরে রহস্য আরও বাড়ছে। এই শব্দের উৎস ঠিক কী, এই নিয়ে নেটিজেনদের মধ্যে নানা মুনির নানা মত।

২০২০ সালের ২১ মে-র ঘটনা। বেঙ্গালুরুতে একটি যুদ্ধ বিমান মহড়া হচ্ছিল সেবার। এই কারণেই গোটা শহর জুড়ে গুনগুন শব্দ অনুভূত হয়। শুক্রবার যখন দক্ষিণ বেঙ্গালুরু বেনসন টাউন, সরযাপুর, উলসুর-সহ শহর ও শহরতলির নানা জায়গায় দুপুর ১২ টার পরে পরেই বোঁ বোঁ শব্দ হচ্ছে, বেঙ্গালুরুবাসীরা আপাত ভাবে ধরেই নিয়েছিলেন এই আওয়াজ ওই সুপার সনিক বুম এর কারণেই। নেটদুনিয়ায় প্রত্যেকে নিজের মতামত জানাতে শুরু করেন। বেশিরভাগই বলছিলেন শহরের মাথার উপর দিয়ে ফাইটার জেট উড়ে যাচ্ছে  নাগাড়ে, তাই এই আওয়াজ। কিন্তু বায়ুসেনা এই মতামত পুরোপুরি খারিজ করে দেয়। এর পরেই চাঞ্চল্য ছড়াতে থাকে।

নেটদুনিয়ায় অনেকেই জানান তাদের জানলাতেও ঝাঁকুনি লক্ষ্য করা যায়। যদিও কর্নাটকের প্রাকৃতিক বিপর্যয় পর্যবেক্ষণ কেন্দ্র থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়. তাদের ব্রডব্যান্ড সিসমোগ্রাফ ভূকম্পনের কোনও চিহ্ন ধরা পড়েনি। ঘটনার সঙ্গে ভূমিকম্পের কোন সুযোগ নেই বলেই তারা মনে করেন। হিন্দুস্তান অ্যারোনেটিক লিমিটেড বা হলের পক্ষ থেকেও বলা হয়, এদিন হলের বিমানের পরীক্ষামূলক ওঠানামা  চলেছে রোজের মতই। কাজেই এই আশ্চর্য আওয়াজ নিয়ে তারা কোনও মন্তব্যও করতে চায়নি।

Published by:Arka Deb
First published:

Tags: Bengaluru