Myntra-র লোগোতে মহিলাদের জন্য কুরুচিকর ইঙ্গিত ! লোগো বদলাচ্ছে সংস্থা !

Myntra-র লোগোতে মহিলাদের জন্য কুরুচিকর ইঙ্গিত ! লোগো বদলাচ্ছে সংস্থা !
photo source collected

মুম্বইয়ের সাইবার সেলে অভিযোগ জানান নাজ প্যাটেল নামের এক মহিলা। তিনি অভিযোগে জানান, এই লোগো নাকি মহিলাদের জন্য আপত্তিকর ও অশ্লীল।

  • Share this:

    #মুম্বই: Myntra এমন একটি মাধ্যম যেখানে পছন্দের পোশাক থেকে সাজগোজের নিত্য প্রয়োজনীয় জিনিস কেনা যায় অনায়াসেই। জিনিসপত্রের সার্ভিস, কোয়ালিটি, ডেলিভারি সব থেকেই Myntra-র সুনাম আছে। বাড়িতে বসে পোশাক কেনার কথা মনে এলে সব থেকে প্রথম Myntra-র নামই মাথায় আসে। সারা বছর এখানে কিছু না কিছু ছাড় চালু থাকে। এছাড়া সেল সিজনগুলোতো আছেই। এবার এই Myntra-র বিরুদ্ধেই উঠল আঙুল। না সার্ভিস বা জিনিসপত্র কেনা বেঁচা নিয়ে নয়। আঙুল উঠেছে Myntra-র লোগোর দিকে। কয়েকমাস আগে Myntra-র লোগো আপত্তিজনক বলে দাবি তুলে মুম্বইয়ের সাইবার সেলে অভিযোগ জানান নাজ প্যাটেল নামের এক মহিলা। তিনি অভিযোগে জানান, এই লোগো নাকি মহিলাদের জন্য আপত্তিকর ও অশ্লীল।

    তা কিসের ভিত্তিতে তিনি এমন অভিযোগ করেছেন ? সে প্রশ্ন করা হলে ওই মহিলা জানান Myntra-র 'M' শব্দটি দেখলে মনে হয় কোনও মহিলা কুরুচিকর ভাবে তাঁর পা ভাঁজ করে বসে আছেন। যা নাকি অশ্লীলতার ইঙ্গিত দেয়। যদিও এর আগে এ ভাবনা কারও মাথায় আসেনি। নাজের এই কথার সঙ্গে মুম্বই সাইবার ক্রাইম ডিপার্টমেন্টের ডিসিপিও একমত হন। এবং তারপর মেল করে গোটা অভিযোগের কথা Myntra-কে জানানো হয়। এই ধরণের অভিযোগ তাও লোগো ডিজাইনকে কেন্দ্র করে এবং এতদিন পর পাওয়ায় প্রথমে তাঁরাও অবাক হন। যদিও Myntra-র কতৃপক্ষ সঙ্গে সঙ্গে মেলের রিপ্লাই দেন। এবং জানান তাঁরা খুব শীঘ্রই এই লোগো বদলে দেবেন।

    গোটা বিষয়টা সামনে আসার পর সোশ্যাল মিডিয়া জুড়ে তুমুল চর্চা শুরু হয়। যদিও অনেকেই এর পর এই লোগো শেয়ার করে নাজের সঙ্গে সহমত হন। কিন্তু অনেকেই বলেন, এটা বাড়াবাড়ি। কারণ শুধু মাত্র ডিজাইন ছাড়া এটা আর কিছুই নয়। যদি সত্যিই দেখা যায় তবে এ ধরণের অনেক শব্দই আছে যা ডিজাইনে অন্য মাত্রা পায়। কিন্তু তা কি করে অশ্লীলতার ইঙ্গিত দেয় তা নিয়ে প্রশ্ন থেকেই যায় !


    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর