corona virus btn
corona virus btn
Loading

তবলিগি নিয়ে মুসলিমদের বিরুদ্ধে 'ঘৃণার রাজনীতি', শীর্ষ আদালতে জামিয়াত উলেমা হিন্দ

তবলিগি নিয়ে মুসলিমদের বিরুদ্ধে 'ঘৃণার রাজনীতি', শীর্ষ আদালতে জামিয়াত উলেমা হিন্দ
তবলিগি জমায়েত নিয়ে তোলপাড় দেশে

জামিয়তের দাবি, এই পরিস্থিতিকে ব্যবহার করে এমন বহু ছবি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে যা ভিত্তিহীন। একই সঙ্গে সংবাদমাধ্যমের একাংশেও মুসলিম সম্প্রদায়ের একাংশের বিরুদ্ধে বিদ্বেষ ছ়ড়ানো হচ্ছে, এমনটাই মনে করছেন তিনি।

  • Share this:

নিজামুদ্দিন যোগে রোজ পাল্লা বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই সময়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ জামিয়াত উলেমা হিন্দ। তাঁদের দাবি, পরিকল্পিত ভাবে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে মুসলমান সমাজের বিরুদ্ধে। জামিয়াতের অভিযোগের আঙুল সংবাদমাধ্যমের একাংশের দিকে। 'মিথ্যে খবর ছড়ানো' বন্ধ করতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ তাঁরা।

জামিয়াতের আইনি শাখার সেক্রেটারি সোমবার আইনজীবী ইজাজ মকবুল মারফত এই পিটিশান দায়ের করেছেন। তাঁর অভিযোগ মুসলমান সমাজকে কলঙ্কিত করতেই তবলিগির নাম ব্যবহৃত হয়্ছে।

প্রসংঙ্গত, মার্চ মাসের প্রথম দু'স প্তাহে নিজামুদ্দিন মারকাজে তবলিগি জামাতের হেডকোয়ার্টারে অন্ন ৯০০০ জন জড়ো হয়েছিল। সোমবারই স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানিয়েছে এই মুহূর্ত দেশে আক্রান্ত ৪০০০ জনের মধ্যে অন্তত ১৪৪৫ জনই ওই জমায়েতে সংস্পর্শের ফলে সংক্রমিত হয়েছেন।

জামিয়তের দাবি, এই পরিস্থিতিকে ব্যবহার করে এমন বহু ছবি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে যা ভিত্তিহীন। একই সঙ্গে সংবাদমাধ্যমের একাংশেও মুসলিম সম্প্রদায়ের একাংশের বিরুদ্ধে বিদ্বেষ ছ়ড়ানো হচ্ছে, এমনটাই মনে করছেন তিনি। সেক্ষেত্রে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমের বাড়তি দায়িত্ব নেয়, তা সুনিশ্চিত করতেই শীর্ষ আদালতে জামিয়াত।

Published by: Arka Deb
First published: April 7, 2020, 8:17 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर