মরশুমের শীতলতম দিন, প্রবল ঠান্ডায় কাঁপছে মুম্বই

এর আগে ১ ডিসেম্বরের রাতের তাপমাত্রা ছিল সর্বনিম্ন ৷ মুম্বইয়ের এই তাপমাত্রা গত ১১ বছরের রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে৷

এর আগে ১ ডিসেম্বরের রাতের তাপমাত্রা ছিল সর্বনিম্ন ৷ মুম্বইয়ের এই তাপমাত্রা গত ১১ বছরের রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে৷

  • Share this:

    #মুম্বই: বাণিজ্যনগরীর তাপমাত্রা ক্রমেই নিম্নমুখী৷ শুক্রবার মরশুমের সবচেয়ে শীতলতম দিন৷ তাপমাত্রা নেমে হয়েছে ১৮.৪ ডিগ্রি ৷

    ইন্ডিয়া মেটিরিওলজিক্যাল বিভাগের (আইএমডি) সান্তা ক্রুজ অবজারভেটরিতে দেখা গিয়েছে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৪ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। অন্যদিকে, কোলাবার আবহাওয়া দফতরে রাতের তাপমাত্রা সর্বনিম্ন ২২.৫ ডিগ্রি সেলসিয়াস দেখা গিয়েছে, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

    এর আগে ১ ডিসেম্বরের রাতের তাপমাত্রা ছিল সর্বনিম্ন ৷ মুম্বইয়ের এই তাপমাত্রা গত ১১ বছরের রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে৷ আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পূর্ব দিকের শীতল বাতাস রাতের তাপমাত্রা অনেকটা কমিয়ে দিয়েছে এবং এটি এই মরশুমের এখনও পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা।

    শহরের কয়েকটি স্থান শীতল হাওয়ার কারণে তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমেছে। রাজ্যের কয়েকটি অভ্যন্তরীণ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসেরও কম হয়ে গিয়েছে বলে জানিয়েছেন আইএমডি-এর ডেপুটি ডিরেক্টর জেনারেল কেএস হোসালিকর।

    শুক্রবারের আগে, নভেম্বরে শহরের সর্বনিম্ন তাপমাত্রা দু'বার ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গিয়েছিল। ১০ নভেম্বর মুম্বইয়ের নূন্যতম তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস৷

    শুক্রবার রাজ্যের গন্ডিয়া ও পরভানি ছিল শীতলতম৷ তাপমাত্রা ছিল যথাক্রমে ১০.৬ ডিগ্রি ও ১১.১ ডিগ্রি সেলসিয়াস৷ থানে শহরে গোটা মরশুমে এখনও পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস।

    Written by: Simli Dasgupta

    Published by:Simli Raha
    First published: