বৃষ্টির সঙ্গে জুড়েছে জোয়ার, মুম্বইয়ের সমুদ্রে ভয়ঙ্কর গর্জন, দেখে নিন ভিডিও

বৃষ্টির সঙ্গে জুড়েছে জোয়ার, মুম্বইয়ের সমুদ্রে ভয়ঙ্কর গর্জন, দেখে নিন ভিডিও
Photo Courtesy: ANI

মুম্বই সমুদ্রে জোয়ার আসায় উঁচু উঁচু ঢেউ উঠতে শুরু করেছে৷ মুম্বইয়ের চেনা সমুদ্র যেন অচেনা হয়ে উঠেছে৷ এরই সঙ্গে ৩৪টি রাস্তা বন্ধ হয়েছে মারাত্মক জল জমার ফলে৷

  • Share this:
    #মুম্বই: গত কয়েকদিন ধরেই মুম্বই জুড়ে প্রবল বর্ষণ শুরু হয়েছে৷ জনজীবন রীতিমত বিপর্যস্ত৷ সাধারণ মানুষ পড়েছেন প্রবল সমস্যায়৷ বুধবার প্রায় ১০৭ কিমি বেগে চলেছে প্রবল হাওয়া৷ অনেক রাস্তা জলের তলায়৷ লোকাল ট্রেনও বন্ধ হয়েছে৷ মুম্বই ও তার আশপাশের রাস্তা জলে ডুবে গিয়েছে৷ মৌসম ভবন জানিয়েছে (আইএমডি) যে, মুম্বই ও তার আশপাশের অঞ্চলে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

    জোয়ারের কারণে সমুদ্রে বিপজ্জনক ঢেউ উঠতে শুরু করেছে। সঙ্গে প্রবল হাওয়া দেওয়ায় এবং বৃষ্টিপাতের ফলে তা যেন ভয়ঙ্কর হয়ে উঠেছে৷ জোয়ারের কারণে সমুদ্রের আরও বিপজ্জনক হয়ে উঠছে।

    বৃষ্টির কারণে তৈরি হওয়া পরিস্থিতি মোকাবিলার জন্য মহারাষ্ট্রে এনডিআরএফের ১৬ টি দল মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ৫ টি মুম্বাইয়ে পোস্ট করা হয়েছে। এ ছাড়া কোলাহাপুরে ৪ টি দল, সাঙ্গালিতে ২ টি এবং ১-১ টি দল সাতারা, থানে, পালঘর, নাগপুর এবং রায়গাদে মোতায়েন করা হয়েছে।


    ভারী বর্ষা ও হাওয়ার কারণে বুধবার রায়গড় জেলার জওহরলাল নেহেরু বন্দর ট্রাস্টে মোতায়েন থাকা তিনটি উচ্চ-ক্ষমতার ক্রেন উল্টে গিয়েছে, তবে দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

    মুম্বই শহরের একাধিক জায়গা জলমগ্ন, ছিঁড়ে গিয়েছে বিদ্যুতের তার, বিপর্যস্ত সিগনালিং ব্যবস্থা, ট্রেন ও বাস পরিষেবাও অচল হয়ে গিয়েছে । রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা বলতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সমস্তরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। জোয়ারের কারণে সমুদ্র আরও বিপজ্জনক হয়ে উঠছে।

    Published by:Pooja Basu
    First published:

    লেটেস্ট খবর