corona virus btn
corona virus btn
Loading

বৃষ্টির সঙ্গে জুড়েছে জোয়ার, মুম্বইয়ের সমুদ্রে ভয়ঙ্কর গর্জন, দেখে নিন ভিডিও

বৃষ্টির সঙ্গে জুড়েছে জোয়ার, মুম্বইয়ের সমুদ্রে ভয়ঙ্কর গর্জন, দেখে নিন ভিডিও
Photo Courtesy: ANI

মুম্বই সমুদ্রে জোয়ার আসায় উঁচু উঁচু ঢেউ উঠতে শুরু করেছে৷ মুম্বইয়ের চেনা সমুদ্র যেন অচেনা হয়ে উঠেছে৷ এরই সঙ্গে ৩৪টি রাস্তা বন্ধ হয়েছে মারাত্মক জল জমার ফলে৷

  • Share this:
#মুম্বই: গত কয়েকদিন ধরেই মুম্বই জুড়ে প্রবল বর্ষণ শুরু হয়েছে৷ জনজীবন রীতিমত বিপর্যস্ত৷ সাধারণ মানুষ পড়েছেন প্রবল সমস্যায়৷ বুধবার প্রায় ১০৭ কিমি বেগে চলেছে প্রবল হাওয়া৷ অনেক রাস্তা জলের তলায়৷ লোকাল ট্রেনও বন্ধ হয়েছে৷ মুম্বই ও তার আশপাশের রাস্তা জলে ডুবে গিয়েছে৷ মৌসম ভবন জানিয়েছে (আইএমডি) যে, মুম্বই ও তার আশপাশের অঞ্চলে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

জোয়ারের কারণে সমুদ্রে বিপজ্জনক ঢেউ উঠতে শুরু করেছে। সঙ্গে প্রবল হাওয়া দেওয়ায় এবং বৃষ্টিপাতের ফলে তা যেন ভয়ঙ্কর হয়ে উঠেছে৷ জোয়ারের কারণে সমুদ্রের আরও বিপজ্জনক হয়ে উঠছে।

বৃষ্টির কারণে তৈরি হওয়া পরিস্থিতি মোকাবিলার জন্য মহারাষ্ট্রে এনডিআরএফের ১৬ টি দল মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ৫ টি মুম্বাইয়ে পোস্ট করা হয়েছে। এ ছাড়া কোলাহাপুরে ৪ টি দল, সাঙ্গালিতে ২ টি এবং ১-১ টি দল সাতারা, থানে, পালঘর, নাগপুর এবং রায়গাদে মোতায়েন করা হয়েছে।

ভারী বর্ষা ও হাওয়ার কারণে বুধবার রায়গড় জেলার জওহরলাল নেহেরু বন্দর ট্রাস্টে মোতায়েন থাকা তিনটি উচ্চ-ক্ষমতার ক্রেন উল্টে গিয়েছে, তবে দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

মুম্বই শহরের একাধিক জায়গা জলমগ্ন, ছিঁড়ে গিয়েছে বিদ্যুতের তার, বিপর্যস্ত সিগনালিং ব্যবস্থা, ট্রেন ও বাস পরিষেবাও অচল হয়ে গিয়েছে । রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা বলতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সমস্তরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। জোয়ারের কারণে সমুদ্র আরও বিপজ্জনক হয়ে উঠছে।

Published by: Pooja Basu
First published: August 6, 2020, 4:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर