একেই বলে ভাগ্য! ক্রেতা অর্ডার করেছিলেন মাউথওয়াশ, Amazon দিয়ে গেল Redmi Note 10

একেই বলে ভাগ্য! ক্রেতা অর্ডার করেছিলেন মাউথওয়াশ, Amazon দিয়ে গেল Redmi Note 10, ফেরতও নিচ্ছে না ফোনটা!

ওই ব্যক্তির শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, তিনি মোট চারটি কোলগেট মাউথওয়াশ (Colgate Mouthwash) অর্ডার করেছিলেন।

  • Share this:

#মুম্বই: অনলাইনে কোনও এক জিনিস অর্ডার করে তার পরিবর্তে একেবারে অন্য জিনিস পাওয়ার অভিজ্ঞতা কম বেশি সবারই আছে। কিন্তু এবার ই-কমার্স প্ল্যাটফর্মে মাউথওয়াশ অর্ডার করে মুম্বইয়ের এক বাসিন্দা পেলেন ব্র্যান্ড নিউ Redmi Note 10।

এই কাণ্ড ঘটার পরেই লোকেশ দাগা (Lokesh Daga) নামে ওই ব্যাক্তি Amazon-কে ট্যুইট করে তাদের এই ধরনের বোকামির বিবরণ দিয়ে লেখেন, তিনি অর্ডার করেছিলেন মাউথওয়াশ আর পেয়েছেন Redmi Note 10। ওই ব্যক্তির শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, তিনি মোট চারটি কোলগেট মাউথওয়াশ (Colgate Mouthwash) অর্ডার করেছিলেন। যার বিল হয়েছিল ৩৯৬ টাকা। এই ব্যক্তির তরফে এই অর্ডারটি করা হয়েছিল ১০ মে। এর পরেই বৃহস্পতিবার (১৩ মে) তিনি ট্যুইটে লেখেন, “হ্যালো, amazonIN থেকে আমি কোলগেট মাউথওয়াশ অর্ডার করি, অর্ডার নম্বর ৪০৬-৯৩৯১৩৮৩-৪৭১৭৯৫৭। কিন্তু এর পরিবর্তে আমি পেয়েছি @RedmiIndia note 10। কিন্তু এখন অ্যাপটির মাধ্যমে আমি পণ্যটি ফেরত পাঠাতে পারছি না।”

এর পর তাঁর বিলের অন্য একটি ছবি আপলোড করে তিনি আরও একটি সমস্যার কথাও প্রাকাশ্যে আনেন। সেখানে তার দাবি, Amazon-এর তরফে পাঠানো ওই প্যাকেজে তাঁর নাম থাকলেও বিলের মধ্যে রয়েছে অন্য কারও নাম।

প্রসঙ্গত, মার্চে মাসের শুরুর দিকে, চিনে লিউ (LIU) নামের এক মহিলা আইফোন iPhone 12 PRO MAX অর্ডার করেন অনলাইন ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে। কিন্তু মোবাইলের পরিবর্তে তিনি পান একটি আপেল-স্বাদযুক্ত পানীয়ের বোতল। লিউ iPhone-টির জন্য ১৫,০০ ডলার পেমেন্ট করেছিলেন। কিন্তু প্যাকেট খুলে পানীয়ের বোতল দেখায় হতবাক হয়ে পড়েন তিনি।

eBAY বা Amazon-এর মতো থার্ড পার্টি সেলারদের থেকে থেকে জিনিস অর্ডার করে এই ধরনের সমস্যায় পড়ার নজির থাকলেও ওই মহিলা জানান তিনি সরাসরি Apple-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অর্ডারটি করেছিলেন।লিউ এই ঘটনার একটি ভিডিও চিনা সোশ্যাল মিডিয়া সাইট Weibo-তে আপলোডও করেছিলেন।

Published by:Piya Banerjee
First published: