corona virus btn
corona virus btn
Loading

মুম্বইয়ে বর-বরেলিতে কনে, রায়পুরে বসে বিয়ে দিলেন পুরোহিত, অনলাইনে দেখলেন আত্মীয়-পরিজন

মুম্বইয়ে বর-বরেলিতে কনে, রায়পুরে বসে বিয়ে দিলেন পুরোহিত, অনলাইনে দেখলেন আত্মীয়-পরিজন
প্রতীকী ছবি

নির্ধারিত দিনের মায়ের ওড়না থেকে বানানো পাগড়ি পরে ল্যাপটপের সামনে এসে বসে পড়েন বর। অন্যদিকে কনে পরেছিলেন মায়ের বিয়ের লেহেঙ্গা। পুরোহিত রায়পুরে নিজের বাড়িতে বসেই বিয়ের মন্ত্র পাঠ করে দিলেন বিয়ে।

  • Share this:

#মুম্বইঃ মুম্বইয়ের সুশেন ড্যাং, বরেলির কৃতি নারাং। বিয়ে ঠিক হওয়ার থেকেই স্বপ্ন দেখতেন আর পাঁচজনের থেকে বিয়ে হবে কিছুটা অন্যরকমভাবে। যাতে আত্মীয়, প্রিয়জনেরা তাঁদের বিয়ের কথা মনে রাখেন বহুদিন। তাই বলে এভাবে নয়!

করোনা সংক্রমণ ও লক ডাউনের অনেক আগেই তিথি মেনে ঠিক হয়ে গিয়েছিল বিয়ের তারিখ। পরিকল্পনাও করা হয়েছিল অনেক। কিন্তু তাঁরা ভাবতেই পারেননি এতটা অন্যরকমভাবে হবে তাঁদের বিয়ে। অনলাইনে হল বিয়ে। মুম্বইয়ে নিজের বাড়িতে থাকলেন বর। বরেলিতে কনে। রায়পুর থেকে বিয়ে দিলেন পুরোহিত। আর সেই বিয়ে অনলাইনে দেখলেন নিমন্ত্রিত প্রতিবেশী, আত্মীয়, প্রিয়জন থেকে বন্ধুরা।

অতিথিদের তালিকা থেকে খাবার মেনু বিয়ে ঠিক হওয়ার পড় সবেরই প্ল্যানিং হয়ে গিয়েছিল। মেক আপ থেকে শুরু করে বরের এন্ট্রি, সব কিছুই চলছিল পরিকল্পনা মাফিক। কিন্তু বাধ সাধ মারণ করোনা  ভাইরাস রুখতে দেশ জুড়ে জারি হওয়া লক ডাউন। এদিকে তিথি-নক্ষত্র  মেনে দিন ঠিক হয়েছে। তাই সে দিন বিয়ে হতেই হবে। ফলে বিয়ে হল জুম অ্যাপে। কিন্তু লক ডাউন না ওঠা পর্যন্ত দেখা হবে না স্বামী-স্ত্রীর। তাই অপেক্ষা করতে হবে লক ডাউন ওঠা পর্যন্ত।

নির্ধারিত দিনের নির্ধারিত সময়ে মায়ের ওড়না থেকে বানানো পাগড়ি পরে ল্যাপটপের সামনে এসে বসে পড়েন প্রবাসী ভারতীয় সুশেন। অন্যদিকে মেকআপ আর্টিস্ট কীর্তি পরেছিলেন মায়ের বিয়ের লেহেঙ্গা। পুরোহিত  রায়পুরে বাড়িতে বসেই বিয়ের মন্ত্র পাঠ করে দিলেন বিয়ে। অনলাইনের কন্যাদান করলেন কৃতির বাবা। আর অনলাইনের স্বত্বা দেখলেন আত্মীয়-পরিজন। তারপর গানের তালে নিজের নিজের বাড়িতে চলল নাচ, গান আড্ডা। কিন্তু নিজের নিজের বাড়িতে। তবে খাওয়া দাওয়ার আয়োজন ছিল। প্রতি আত্মীয়র বাড়িতে বর-কনের বাড়ি থেকে অনলাইনে পাঠান হয় খাবার।

First published: April 24, 2020, 7:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर