'হেনস্থা করা হয়নি', রিপাবলিক টিভি প্রধান অর্ণব গোস্বামীর ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত

'হেনস্থা করা হয়নি', রিপাবলিক টিভি প্রধান অর্ণব গোস্বামীর ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত
অর্ণব গোস্বামী।

অর্ণবের বিরুদ্ধে অভিযোগ এক ৫৩ বছর বয়সি ইন্টিরিয়র ডিজাইনারকে আত্মহত্যায় বাধ্য করেছিলেন তিনি।

  • Share this:

    #মুম্বই: সর্বভারতীয় সংবাদমাধ্যম রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত দিল মহারাষ্ট্রের আদালত। বুধবার সকাল ৬টা নাগাদ তাঁকে তাঁর বাড়ি থেকেই গ্রেফতার করে পুলিশ। পরে এফআইআর দায়ের করা হয় অর্ণবের পরিবারের বিরুদ্ধেও। অর্ণবের বিরুদ্ধে অভিযোগ এক ৫৩ বছর বয়সি ইন্টিরিয়র ডিজাইনারকে আত্মহত্যায় বাধ্য করেছিলেন তিনি।

    অর্ণবকে চোদ্দদিন পুলিশি হেফাজতে চেয়েছিলেন মুম্বই পুলিশ। কিন্তু তা খারিজ করে বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর করে আলিবাগ আদালত। পাশাপাশি অর্ণবকে শারীরিক ভাবে হেনস্থা করা হয়েছে, এই অভিযোগও নস্যাৎ করে দিয়েছে আদালত। গতকাল নানা মহলেই ঘুরছিল এই অভিযোগ।

    ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে একটি ১৩ মিনিটের ভিডিও। তাতে দেখা যায়, অর্ণবকে বারবার সহায়তা করার জন্য অনুরোধ করছে মুম্বই পুলিশ। কিন্তু অর্ণব সেই কথা না শোনায় তাঁকে এগিয়ে নিয়ে যান পুলিশকর্মীরা।


    ‌এদিন মুম্বই হাইকোর্ট অর্ণবের আবেদন শুনব। অর্ণব জামিনের আর্জি জানাবেন বলেই মত সহ মহলের। বুধবার রাতে অর্ণবের মামলার শুনানি চলে প্রায় ৬ ঘণ্টা।

    পুলিশি হেফাজত না হয়ে বিচারবিভাগীয় হেফাজত হওয়ার ঘটনাকে জয় হিসেবে ধরছেন অর্ণবের আইনজীবী। তাঁর গ্রেফতার হওয়ার ঘটনাকে প্রতিহিংসার রাজনীতি বলে দাগিয়ে দিচ্ছেন তাঁরা।

    গতকাল অর্ণবের সমর্থনে মত দান করেছেন বহু কেন্দ্রীয় মন্ত্রী। বার্তা এসেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তরফেও। এডিটর গিল্ড অফ ইন্ডিয়া এর প্রতিবাদ করলেও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোশিয়েশানের মত সাংবাদিকতার সঙ্গে এই গ্রেফতারির কোনও সম্পর্কই নেই। এটা ব্যক্তিগত মামলা।

    ২০১৮ সালের মে মাসে আত্মহত্যা করেন ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নাইক এবং তাঁর মা কুমুদ নাইক। অর্ণব গোস্বামী সহ মোট তিনজনের নাম পাওয়া যায় তাঁর সুইসাইড নোটে। এই তিনজনের থেকে ৫ কোটি ৪০ লক্ষ টাকা পেতেন বলে লেখেন অন্বয়। সেই টাকা মেটানো হয়নি বলেই শেষ চিঠিতে লিখেছিলেন অন্বয়।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর