খালি হাতেই ৬ ফুটের পাইথনকে কাবু করলেন পুলিশকর্মী; দেখুন ভিডিও!

৩১ ডিসেম্বর মুম্বইয়ের ধারাভিতে খালি হাতেই ৬ ফুট লম্বা এক ইন্ডিয়ান রক পাইথনকে উদ্ধার করলেন তিনি।

৩১ ডিসেম্বর মুম্বইয়ের ধারাভিতে খালি হাতেই ৬ ফুট লম্বা এক ইন্ডিয়ান রক পাইথনকে উদ্ধার করলেন তিনি।

  • Share this:

মুম্বই: এক পায়ে চোট। কিন্তু তা উপেক্ষা করেই চরমতম সাহসিকতার পরিচয় দিলেন মুম্বই পুলিশের কনস্টেবল মুরলীধর যাদব। ৩১ ডিসেম্বর মুম্বইয়ের ধারাভিতে খালি হাতেই ৬ ফুট লম্বা এক ইন্ডিয়ান রক পাইথনকে উদ্ধার করলেন তিনি।

মোবাইল ফোনে রেকর্ড করা ওই ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, দারুণ সাহসিকতার পরিচয় দিয়েছেন মুম্বই পুলিশের কর্মী মুরলীধর যাদব। অত্যন্ত সাবধানতা অবলম্বন করে খালি হাতেই কাঠের ফাঁক থেকে ধীরে ধীরে রক পাইথনটিকে বের করে আনছেন তিনি। আর এই কাজে তাঁকে সাহায্য করছেন লাল টি-শার্ট পরা এক ব্যক্তি। উদ্ধার করার পর সাপটিকে একটি সবুজ ব্যাগে ঢুকিয়ে দেন মুরলীধর। তার পর ব্যাগের মুখ বন্ধ করে খুব সাবধানে পাইথনকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। জানা গিয়েছে, পুলিশকর্মীর এক পায়ে চোট ছিল। তবুও এই অত্যন্ত ঝুঁকিপূর্ণ উদ্ধারকার্য থেকে পিছ-পা হননি তিনি। চোট সঙ্গে নিয়েই পাইথন উদ্ধারে লেগে পড়েন।

হঠাৎই দীর্ঘকায় এই রক পাইথনকে দেখে পুরো এলাকায় রীতিমতো উত্তেজনা তৈরি হয়েছিল। পাইথনকে কী ভাবে বের করা যাবে, তা নিয়েও লোকজন নানা ফন্দি আঁটতে শুরু করেছিলেন। কিন্তু শেষমেশ পরিত্রাতা হয়ে ওঠেন পুলিশকর্মী মুরলীধর। বলা বাহুল্য, মুরলীধর সাপটি উদ্ধার করার পর পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসে। পরে দূরের জঙ্গলে নিয়ে গিয়ে ছেড়ে দেওয়া হয় ওই রক পাইথনকে। আর এলাকাবাসী হাততালি-চিৎকারে মুরলীধরের এই প্রচেষ্টাকে সম্মান জানান।

সম্প্রতি মুম্বই পুলিশের ট্যুইটারে শেয়ার করা হয়েছে ভিডিওটি। পুরো ঘটনাকে একটু মজার আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। ভিডিওটি পোস্ট করার পর নিচের ক্যাপশনে পাইথনকে গেট ক্র্যাশার বলা হয়েছে। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ভিডিওটি। এলাকার মানুষজন পুলিশকর্মীর সাহস ও প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন।

https://twitter.com/MumbaiPolice/status/1344957361748729857

অনেকের কথায়, এই ধরনের ঘটনায় অনেক সময়েই ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। সব সময়ে সব জায়গায় বনদফতরকে খবর দিয়ে ওঠা সম্ভব হয় না। অনেক জায়গায় বনদফতর যথাসময়ে পৌঁছতে পারে না। আর এই বিপরীত পরিস্থিতিতে সংশ্লিষ্ট পুলিশকর্মী যা করলেন, তা প্রশংসার দাবি রাখে। এই সমস্ত মানুষজনের প্রচেষ্টার জেরেই এই প্রাণীগুলো সহজেই তাদের গন্তব্যে পৌঁছাতে পারে। জঙ্গলে ফিরতে পারে। কোনও রকম বড় দুর্ঘটনার আশঙ্কাও থাকে না।

Published by:Dolon Chattopadhyay
First published: