আবার অশনিসঙ্কেত! পাখির ডানায় ধাক্কা, অল্পের জন্য রক্ষা পেল মুম্বইগামী বিমান

আবার অশনিসঙ্কেত! পাখির ডানায় ধাক্কা, অল্পের জন্য রক্ষা পেল মুম্বইগামী বিমান

প্রতীকী চিত্র।

কোনও রকম ঝুঁকি না নিয়ে পাইলট টেক অফের সিদ্ধান্ত বাতিল করেন। রাঁচি এয়ারপপোর্ট সূত্রে খবর যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।

  • Share this:

    #রাঁচি: গোটা দেশ থমথম করছে কোঝিকোড়ের এয়ার ইন্ডিয়ার বিমান দুর্ঘটনায়। এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। এই শোকের আবহেই একটুর জন্য রক্ষা পেল আরও এক যাত্রীবোঝাই বিমান। তবে আন্তর্জাতিক নয়, এবার বিপদের মুখোমুখি হল দেশীয় উড়ান। ঘটনাস্থল রাঁচি।

    এদিন রাঁচি থেকে এয়ার এশিয়ার I5-632 উড়ান মুম্বই অভিমুখে রওনা হচ্ছিল। টেক অফের আগেই রানওয়েতে বিমানের সামনে পাখি চলে আসে। কোনও রকম ঝুঁকি না নিয়ে পাইলট টেক অফের সিদ্ধান্ত বাতিল করেন। রাঁচি এয়ারপপোর্ট সূত্রে খবর যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।

    এদিকে কোঝিকোড়ের দুর্ঘটনায় মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। উঠে আসছে একাধিক দুর্ঘটনা তত্ত্ব। বহু এয়ার সেফটি বিশেষজ্ঞই বলছেন বহুবার রিপোর্ট দিয়ে জানানো হয়েছে এই বিমানবন্দরের রানওয়ে ছোট, ওঠানামও ঝুঁকিপূর্ণ, তবু কেউ কর্ণপাত করেনি, উল্টে এটিকে নিরাপদ বিমানবন্দরের আখ্যা দেওয়া হয়েছে।

    উল্লেখ্য, শুক্রবার সন্ধে ৭ টা ২৭ মিনিটে এই এয়ারপোর্টে নামার কথা ছিল এয়ার ইন্ডিয়ার আইএক্স ১৩৪৪ বিমানটির। কিন্তু ক্রমাগত বৃষ্টির মধ্যে অবতরণ করতে পারছিলেন না পাইলট। দু'বার চেষ্টা করেও ব্যর্থ হন। তৃতীয় তথা শেষ চেষ্টাটির পরিণতি এই ভয়াবহ দুর্ঘটনা। ৩৫ ফুট নীচে খাদে পড়ে যায় বিমানটি।

    গতদিনের এই অবতরণের সিসিটিভি ফুটেজ উদ্ধার সম্ভব হয়নি। তবে এদিন বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার করা গিয়েছে ধ্বংসস্তূপের মধ্যে থেকেই। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটল, ফাঁকটাই বা কোথায় ছিল, সবটাই সামনে আসবে এই ব্ল্যাকবসক্স মারফত পাওয়া তথ্য থেকে।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর