Home /News /national /

Mukesh Ambani:পরিবার এবং সুস্থ জীবন সবার আগে! Reliance Family Day-তে জানালেন মুকেশ আম্বানি

Mukesh Ambani:পরিবার এবং সুস্থ জীবন সবার আগে! Reliance Family Day-তে জানালেন মুকেশ আম্বানি

Reliance Family Day: রিলায়েন্স ফ্যামিলি ডে অনুষ্ঠিত (Reliance Family Day) হল মঙ্গলবার। এই দিন পরিবারের সকল সদস্যকে শুভেচ্ছা জানিয়ে নতুন বার্তা দিলেন মুকেশ আম্বানি!

  • Share this:

    #নয়া দিল্লি:  রিলায়েন্স ফ্যামিলি ডে অনুষ্ঠিত (Reliance Family Day) হল মঙ্গলবার। এই দিন রিলায়েন্স ইন্ডাষ্ট্রি গ্রুপের ফাউন্ডার ধীরুভাই আম্বানির জন্ম বার্ষিকী ২৮ ডিসেম্বর। এই দিন তাঁকে শ্রদ্ধা জানিয়েই শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা বোমান ইরানি। শুরুতেই সকলের উদ্দেশ্যে শুভেচ্ছাবার্তা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করেন রিলায়েন্স ইন্ডাষ্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)।

    তিনি বলেন, " সুস্থ জীবন, সুরক্ষিত জীবন এবং পরিবার আমাদের প্রথম প্রাধান্য।" এর পর তিনি বলেন, " আমরা খুশি পরিবার। সেই সঙ্গে আমরা সুপার সাকসেশফুল কোম্পানি।" মুকেশ আম্বানি তাঁর বাবার প্রতি শ্রদ্ধা জানান অনুষ্ঠানে (Reliance Family Day)। এবং নিজের মূল্যবান বক্তব্য সকলের সামনে রাখেন। যা গোটা রিলায়েন্স পরিবারকে ফের একবার উদবুদ্ধ করে। সকলকে অনুপ্রাণির করেন তিনি, নতুন করে সব বাধা পেরিয়ে লড়াইয়ে এগিয়ে যেতে।

    ২০২০ সালের ১০ ডিসেম্বর রিলায়েন্স ইন্ডাষ্ট্রির চেয়ারম্যান তাঁর নাতির মুখ দেখেন। তাঁদের পরিবারে নতুন সদস্য পৃথিবীর আগমন হয় এই দিন (Reliance Family Day)। ছেলে আকাশ ও শ্লোকা আম্বানির ঘর আলো করে এসেছে পৃথিবী। পরিবারের এই নতুন সদস্যের কথা বক্তব্যের শুরুতেই তুলে ধরেন মুকেশ আম্বানি। তিনি বলেন, " পৃথিবী আমাদের পরিবারের সব থেকে নতুন সদস্য। গত বছর খুশির খাজানা নিয়ে আমাদের জীবনে এসেছে সে। আমি জানি, এই খুশিতে রিলায়েন্স পরিবারের সকলেই সামিল হয়েছেন। আপনারা যারা বাবা মা, বা দাদু দিদা হয়েছেন নিজেদের জীবনে তাঁরা জানেন এই আনন্দ কতটা মনকে ছুঁয়ে যায়। আমাদের পরের প্রজন্ম রিলায়েন্স ইন্ডাষ্ট্রিকে এগিয়ে নিয়ে যাবে এ আমার বিশ্বাস। পরিবারের নতুন এবং পুরনো সদস্যদের এক সঙ্গে জুড়ে থাকাই আমাদের সব থেকে বড় শক্তি।"

    মুকেশ আম্বানি এই দিন আশা রাখেন ২০২২-এ কোভিড মুক্ত জীবনে ফের ফিরে যাওয়ার। সেই সঙ্গে সকলকে কোভিড বিধি মেনে চলতেও পরামর্শ দেন। গত ২১ মাস ধরে কোভিড ১৯-এর জন্য প্রত্যেকের জীবনে যে কঠিন সময় নেমেছে সেই লড়াইকে শ্রদ্ধা জানান মুকেশ আম্বানি। কী ভাবে তিনি তাঁর পরিবার এবং রিলায়েন্স ইন্ডাষ্ট্রির সঙ্গে যুক্ত প্রত্যেকে এই লড়াইয়ে একজোট হয়ে সাথে থেকেছেন, এবং হেরে যাননি। সে কথাও তিনি তুলে ধরেন।

    তিনি বলেন, "এই গোটা সময়ে আমরা সকলে বুঝেছি সুস্থ থাকাটাই সব থেকে বড় চ্যালেঞ্জ। এবং আমরা সকলে জেনেছি বুঝেছি কী ভাবে সুস্থ জীবন যাপন করতে হয়। হেলদি খাবার, ব্যায়াম, যোগা, মেডিটেশন আমাদের সুস্থ রাখবে আগামী দিনেও। এগুলো সব করে যেতে হবে। নিজের সঙ্গে পরিবারের সুস্থতার দিকেও খেয়াল রাখতে হবে আমাদের।"

    আরও পড়ুন: সংক্রমণের দাপটে রাজধানীতে ইয়েলো অ্যালার্ট, কঠোর বিধিনিষেধে ‘প্রায় লকডাউন’ পরিস্থিতি

    সেই সঙ্গে ভ্যাকসিনেশনের (Reliance Family Day) গুরুত্বের কথাও বলেন তিনি। রিলায়েন্স পরিবারের সব সদস্যের এবং তাঁদের পরিবারের ভ্যাকসিনেশন সফল ভাবে হয়েছে। সে কথাও বলেন। তিনি বলেন, যদিও এই পৃথিবীতে সব সময় অনিশ্চয়তা রয়েছে। তবুও ভ্যাকসিন একটা সঠিক সুরাহা।" এই প্রসঙ্গে তিনি তাঁর স্ত্রী নীতা আম্বানিকে শুভেচ্ছা জানান গোটা বিষয়টা দায়িত্বের সঙ্গে সামলানোর জন্য।

    আরও পড়ুন: সামনে এল লজ্জাজনক তথ্য, বেআইনিভাবে দখল হয়েছে সেনার ৯,৫০৫ একর জমি!

    তিনি  (Mukesh Ambani) আরও বলেন, "আমরা এখন সকলে ভার্চুয়ালি কাজ করা শিখে গিয়েছি। ওয়ার্ক ফ্রম হোম হোক বা ফ্রন্ট লাইনে যারা কাজ করেছে বা করছে সকলেই একজন যোদ্ধা। আমরা শিখেছি কাজ ও জীবনকে কী ভাবে ব্যালান্স করতে হয়। তারমানে আমরা সকলে খুব মন দিয়ে নিজের কাজ করেছি এবং সেই সঙ্গে পরিবার ও বন্ধুদের সময় দিতে পেরেছি। আর সেই জন্যই রিলায়েন্স পরিবার খুশি পরিবার। সেই সঙ্গে রিলায়েন্স এক সুপার সাকসেসফুল কোম্পানি।"

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: India, Mukesh Ambani, Reliance

    পরবর্তী খবর