corona virus btn
corona virus btn
Loading

করোনা টেস্ট করাতে গিয়ে, চার বছর আগে চুরি হয়ে যাওয়া সন্তানকে খুঁজে পেলেন মা !

করোনা টেস্ট করাতে গিয়ে, চার বছর আগে চুরি হয়ে যাওয়া সন্তানকে খুঁজে পেলেন মা !

জানা গিয়েছে বাচ্চাটিকে কিডন্যাপ করে বিহারে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে জোর করে তাকে দিয়ে শ্রমিকের কাজ করানো হচ্ছিল।

  • Share this:

#অন্ধ্রপ্রদেশ: করোনা ভাইরাস টেস্ট করাতে গিয়ে চার বছর আগে হারিয়ে যাওয়া ছেলেকে খুঁজে পেল মা। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশে। পথ শিশু ও অনাথ বাচ্চাদের করোনা টেস্ট করা হচ্ছিল 'মুসকান কোভিড ১৯' প্রজেক্টের মাধ্যমে। তখনই এই হারিয়ে যাওয়া বাচ্চার খোঁজ পাওয়া যায়।

 ২০১৬ সালে পশ্চিম গোদাবরী ড্রিস্টিক্ট থাকেন বব্বা শ্রী ললিতা। স্বামী মারা যাওয়ার পর দুই ছেলকে নিয়ে ক্ষেতে কাজ করে সংসার চালাতেন। এছাড়াও পেট চালাতে অন্য কাজও করতেন তিনি। কিন্তু ২০১৬ সালে তাঁর বড় ছেলে বছর সাতের ছেলেটি হারিয়ে যায়। বিজয়েন্দ্র রেলওয়ে স্টেশনে এই বাচ্চাটিকে ২০১৬ সালে খুঁজে পায় পুলিশ। তখন সে তার বাড়ির ঠিকানা বলতে পারে না। তাঁকে রাখা হয়েছিল একটি অনাথ আশ্রমে।

জানা গিয়েছে বাচ্চাটিকে কিডন্যাপ করে বিহারে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে জোর করে তাকে দিয়ে শ্রমিকের কাজ করানো হচ্ছিল। সেখান থেকেই পালিয়ে ট্রেনে উঠে পড়ে সে। এবং বিজয়েন্দ্র স্টেশনে তাঁকে খুঁজে পায় পুলিশ। চার বছর পরিবার ছাড়া ছিল সে।

কোভিড ১৯ টেস্ট করাতে গেলে বাচ্চাটি বলে সে পালাকল্লু গ্রামের কাছে থাকতো। এই খবর জানার পর তারা বাচ্চাটিকে নিয়ে যায় সেই গ্রামে। সেখানেই নিজের সন্তানকে দেখে চিনতে পারেন মা। পুলিশ জানিয়েছে তাঁরা সেই সময় এরকম ১০টা বাচ্চাকে উদ্ধার করে। যাদের জোর করে কাজে লাগানো হচ্ছিল বিহারে। তবে এই বাচ্চাটি তাঁর মাকে ফিরে পাওয়ায় খুশি সবাই। 'মুসকান কোভিড ১৯' প্রজেক্টের সফলতাও বেশ। ৭২ ঘণ্টার মধ্যে তাঁরা ২,৭৩৯টি বাচ্চার টেস্ট করাতে পেরেছেন ।

Published by: Piya Banerjee
First published: July 18, 2020, 7:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर