Home /News /national /
‘‌দেশি পর্ন’! করোনায় গৃহবন্দী ভারতীয়রা কীভাবে পর্ন ওয়েবসাইটে যাচ্ছেন জানেন?‌

‘‌দেশি পর্ন’! করোনায় গৃহবন্দী ভারতীয়রা কীভাবে পর্ন ওয়েবসাইটে যাচ্ছেন জানেন?‌

তাঁরা সাহায্য নিচ্ছেন ভিপিএন বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক সার্ভিসের

  • Share this:

    #‌নয়া দিল্লি:‌ দীর্ঘদিন হল ভারতে পর্ন ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে সরকার। একাধিক ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা আইএসপি সেই নিয়ম মেনে এখন ঢুকতেই দিচ্ছে না পর্ন ওয়েসাইট গুলিতে। কিন্তু ‌ভারতীয়রা ঘর বন্দি হওয়ার পাশাপাশি আশ্রয় নিয়েছেন পর্নের। তাই গৃহবন্দী অবস্থায় ভারতীয়রা সন্ধান করছেন নানারকম পর্ন ওয়েসবাইটের। তার জন্য তাঁরা সাহায্য নিচ্ছেন ভিপিএন বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক সার্ভিসের। যার ফলে পরিচয় লুকিয়ে ঘুরে আসা যাচ্ছে যে কোনও পর্ন ওয়েবসাইটে। আর সেখানেই তাঁদের পছন্দের তালিকায় সবার ওপরে রয়েছে দেশি পর্ন।

    এক্সহ্যামস্টার পর্ন ওয়েসবাইটের প্রধান অ্যালেক্স হকিংস জানিয়েছে, কদিন ধরে ভারত থেকে অনেক বেশি ট্রাফিক ওয়েবসাইটে আসছে। ফেব্রুয়ারি মাসের শেষ থেকে এক ধাক্কায় সেই সংখ্যাটা বেড়েছে প্রায় ১০ থেকে ২০ শতাংশ। এভাবে কোনও দেশের এত ভিজিটরের সংখ্যা একবারে বাড়েনি। মনে করা হচ্ছে, করোনা ভাইরাসের আতঙ্কে এখন গোটা দেশ গৃহবন্দী। আর সেই লকডাউনের সময় অখণ্ড অবসরকে কাজে লাগিয়েই লোকে পর্ন ওয়েবসাইটে যাচ্ছে।

    কিন্তু কী দেখছেন তাঁরা?‌ পরিসংখ্যান অনুসারে, দেশের মানুষের আগ্রহ এদেশের পর্নোগ্রাফিকে ঘিরে। অর্থাৎ তাঁরা ক্লিক করছে দেশি পর্ন বিভাগে। এছাড়াও, মহিলারাও পর্ন দেখছেন বিপুল ভাবে। তাঁদের আগ্রহের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে মহিলাদের জন্য পর্ন বিভাগটিও। সেখানেও নাকি অনেক ভিজিটর আসছে।

    এক্সহ্যামস্টার পৃথিবীর বৃহত্তম পর্ন ওয়েবসাইগুলির মধ্যে অন্যতম। প্রতিদিন এই ওয়েবসাইটে কমবেশি ৩০ মিলিয়ন ভিজিটর আসেন।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Home quarentine, India, Lockdown

    পরবর্তী খবর