পশ্চিমবঙ্গে বিরোধীদের রাজনীতি করার সুযোগ নেই, ওড়িশার জনসভায়ও বাংলাকে টার্গেট মোদির

পশ্চিমবঙ্গে বিরোধীদের রাজনীতি করার সুযোগ নেই, ওড়িশার জনসভায়ও বাংলাকে টার্গেট মোদির
  • Share this:

#ভুবনেশ্বর: ওড়িশার জনসভাতেও বাংলা নিয়ে আগ্রাসী নরেন্দ্র মোদি। সুন্দরগড়ের জনসভায় মোদির অভিযোগ, পশ্চিমবঙ্গে বিরোধীদের রাজনীতি করার সুযোগ নেই। নিয়মিত খুন হচ্ছেন বিজেপি নেতা-কর্মীরা। নাম না করে টার্গেট ফের মমতা বন্দ্যোপাধ্যায়? বাড়ছে জল্পনা।

টার্গেট বাংলা। টার্গেট মমতা বন্দ্যোপাধ্যায়। তাই কী ওড়িশায় দাঁড়িয়ে প্রথা ভাঙতে হল নরেন্দ্র মোদিকে? সুন্দরগড়ের সভায় টেনে আনতে হল পশ্চিমবঙ্গের ইস্যু।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাজ্যের প্রশাসনিক প্রধান মুখ্যমন্ত্রী। তাই নাম না করলেও মমতা বন্দ্যোপাধ্যায়কেই নিশানা করেছেন নরেন্দ্র মোদি। শিলিগুড়ি ও ব্রিগেডের সভায় এরকমই হওয়ার ছিল। হয়েওছে। কিন্তু ওড়িশার সুন্দরগড়ে গিয়ে কেন অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীকে আক্রমণ ? এটা গেরুয়া শিবিরের রাজনৈতিক কৌশলেরই অংশ বলে মত রাজনৈতিক মহলের।

বাংলার পাশাপাশি বিজেপির নজরে ওড়িশা ও ত্রিপুরা ত্রিপুরার পর বাকি দুই রাজ্যে ক্ষমতায় আসার চেষ্টায় গেরুয়া শিবির তিন রাজ্য থেকে লোকসভা আসন বাড়ানোরও আশায় বিজেপি

ত্রিপুরার বিধানসভা ভোটে জয় পেলেও ওড়িশা ও পশ্চিমবঙ্গ এখনও অধরা। তাই সচেতনভাবেই ত্রিপুরা থেকে মোদির এই বার্তা বলে মনে করা হচ্ছে। আগেও বিভিন্ন সভায় পশ্চিমবঙ্গ নিয়ে একই অভিযোগ করেন নরেন্দ্র মোদি।

ওড়িশার সভা থেকে মোদির এই বার্তায় পশ্চিমবঙ্গে বিজেপির ভোটব্যাঙ্কে কতটা প্রভাব পড়বে? আদৌ পড়বে কী? তা অবশ্য এখনই আঁচ করার সুযোগ নেই।

First published: April 6, 2019, 6:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर