তিন দফার পরেই মোদির দাবি বিরোধীরা ধরাশায়ী

তিন দফার পরেই মোদির দাবি বিরোধীরা ধরাশায়ী
photo: News18 Bangla
  • Share this:

#জব্বলপুর: হয়েছে মোটে  তিন। বাকি আরও চার দফা। এরই মধ্যে নিজেকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে দেখছেন নরেন্দ্র মোদি।  জব্বলপুরের জনসভায় ঘোষণা হল, হাওয়া বুঝেবিরোধীরা চুপ মেরে গিয়েছে।  তাই আরও একবার মোদি সরকারই দেখতে চলেছে দেশ।

ভোটপর্বেরও অর্ধেকটাও এখনও হয়নি। এরই মধ্যে নাকি দেওয়াল লিখন পড়তে পারছেন নরেন্দ্র মোদি। মধ্যপ্রদেশে জব্বলপুরের সভায় আরও আগ্রাসী মেজাজে বার্তা এল। তৃতীয় দফার ভোটের পর বিরোধীদের ধরাশায়ী করে দেওয়ার দাবি নরেন্দ্র মোদির।

তৃতীয় দফার ভোটের পরেই এই দাবির পিছনে কী কৌশল? রাজনৈতিক বিশ্লেষকরা বলছে, গত কয়েকদিন জাতীয় রাজনীতির ছবিটা অনেক বদলেছে।  রাহুল গান্ধির আগ্রাসী চেহারা খুব একটান দেখা যায়নি। প্রবল জল্পনার পরও বারাণসী থেকে প্রিয়ঙ্কাকে দাঁড় করানোর ঝুঁকি নিতে পারেনি কংগ্রেস। উলটে বারাণসীতে রোড-শো’তে উপচে পড়া ভিড়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন মোদি।

মধ্যপ্রদেশের জব্বলপুরে জনসভা। সেই মধ্যপ্রদেশ যেখানে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর রাজ্যপাট খোয়াতে হয় বিজেপিকে। হারানো জমি উদ্ধারে কংগ্রেসের বিরুদ্ধে আর্থিক দুর্নীতিকেই নিশানা প্রধানমন্ত্রীর। ইভিএম খোলা হলে, কী হবে সে পরের কথা। তার আগে ভোটারদের কাছে অন্য চেহারায় ধরা দিতে চাইছেন নরেন্দ্র দাসোদরদাস মোদি। যে চেহারা থেকে ফুটে বেরচ্ছে  আত্মবিশ্বাস আর নিজের ওপর আস্থা।

First published: 02:01:34 PM Apr 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर