পার্লামেন্টে রাহুল গান্ধিকে ‘টিউবলাইট’ বললেন মোদি

পার্লামেন্টে রাহুল গান্ধিকে ‘টিউবলাইট’ বললেন মোদি
রাহুল গান্ধি ও নরেন্দ্র মোদি

ডান্ডা মন্তব্যের জবাবে এবার টিউবলাইট খোঁচা ৷ লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের জবাবী বক্তৃতার মধ্যেই রাহুল গান্ধিকে টিউবলাইট বলে কটাক্ষ মোদির ৷

  • Share this:

#নয়াদিল্লি: সংসদে মোদির তীব্র কটাক্ষের মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধি ৷ ডান্ডা মন্তব্যের জবাবে এবার টিউবলাইট খোঁচা ৷ লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের জবাবী বক্তৃতার মধ্যেই রাহুল গান্ধিকে টিউবলাইট বলে কটাক্ষ মোদির ৷ বৃহস্পতিবার সংসদে প্রধানমন্ত্রী জবাবি বক্তৃতায় একাধিকবার নিশানায় বিরোধী কংগ্রেস ৷ প্রধানমন্ত্রীর বক্তব্য়ের বিরোধিতায় রাহুল উঠে দাঁড়িয়ে কথা বলতে গেলে প্রধানমন্ত্রী তাঁর কথা অবজ্ঞা করে উল্টে নাম না করে কটাক্ষ করেন, ‘টিউবলাইটের এমনই অবস্থা হয় ৷ ৩০ মিনিট বলার পর কারেন্ট লাগল ৷’ রাহুল বনাম মোদির কথার লড়াইয়ে এর আগেও সাক্ষী লোকসভা ৷ শুধু জবাবি ভাষণের বিরোধিতার জবাব নয়, বুধবার নির্বাচনী জনসভায় রাহুলের করা মন্তব্যের জবাবও এদিন দেন মোদি ৷ গতকাল নির্বাচনী জনসভায় দাঁড়িয়ে রাহুল বলেন, ‘কাজ নেই। দেশের যুবকরা লাঠিপেটা করবেন প্রধানমন্ত্রীকে।’ দিল্লির ভোটপ্রচারে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর মন্তব্যের জবাবে লোকসভায় নরেন্দ্র মোদির রসিকতা, লাঠিপেটা খেতে বাড়তি সূর্যপ্রণাম করে শরীর বানাচ্ছেন।’ এই কথা শেষ না হতেই প্রতিবাদে নিজের বক্তব্য রাখতে উঠে দাঁড়ান রাহুল ৷ কিন্তু তাঁর কথা না শুনেই ফের মোদির কটাক্ষ, ‘আমি গত ৩০ মিনিট ধরে কথা বলে চলেছি ৷ এতক্ষণে কারেন্ট লাগল ৷ টিউবলাইট অবশ্য এমনই হয় ৷’ মোদি-রাহুলের কথার লড়াই বারবার দেখেছে দেশ। এবার নয়া নজির। লোকসভা ভোটের অনেক আগে থেকেই দুই নেতার তুমুল কথার লড়াই বেঁধে যায়। লোকসভায় অনাস্থা প্রস্তাবে আলোচনার সময় রাহুল গান্ধি সংসদের কাজ চলাকালীনই মোদিকে আলিঙ্গন করেন। প্রধানমন্ত্রী হিসেবে প্রথম দফায় লোকসভায় শেষ বক্তৃতাতেও সেই প্রসঙ্গ তোলেন মোদি।

কখনও রাহুলের চৌকিদার চোর হ্যায় স্লোগানের জবাবে মোদির ম্যায় ভি চৌকিদার।কখনও রাজীব গান্ধিকে আক্রমণ মোদির। জবাবে রাহুলের ট্যুইট, ‘আমার ভালবাসা নেবেন।’ ভোটের পরও মোদি-রাহুলের কথার লড়াই থামেনি। মোদি-রাহুলের কথার যুদ্ধে কখনও বিতর্ক বেধেছে। কখনও নিখাদ হাসি। ৬৮ আর ৪৮-এর দুই নেতার কথার লড়াই এখন ভারতীয় রাজনীতির হট টক।

First published: February 6, 2020, 4:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर